ইউপি চেয়াম্যানের উদ্যোগে বাঁশখালীতে বঙ্গবন্ধুর নামে মসজিদ নির্মাণ

ইউপি চেয়াম্যানের উদ্যোগে বাঁশখালীতে বঙ্গবন্ধুর নামে মসজিদ নির্মাণ



 : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব-চাম্বল ৬ নম্বর ওয়ার্ড এলাকার সোনারখীল নামক এলাকায় বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ইউপি চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে জামে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।  


মঙ্গলবার (২২ মার্চ) সকালে চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বাঁশখালী চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক, চাম্বল ইউনিয়ন আ'লীগের আহ্বায়ক আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী চাম্বল ইউনিয়নের পূর্ব-চাম্বল সোনারখীল পাড়ায় ৮ গন্ডা (১৬ শতক) জমির উপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জামে মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 


এ সময় মসজিদের ভিত্তিপ্রস্থর ও কাজের শুভ উদ্বোধন করেন চাম্বল দারুল উলুম (বড়) মাদরাসার প্রধান পরিচালক পীরে কামেল আল্লামা শাহ্ আব্দুল জলিল।


উদ্বোধন অনুষ্ঠানে চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা ইসলামিক সংস্কৃতিকে ধরে রাখার উদ্দেশ্যে প্রত্যেকটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করছেন। তার বাইরেও ইসলামী সংস্কৃতিকে ধরে রাখার জন্য যারা আওয়ামী লীগের রাজনীতি ও মুক্তিযুদ্ধের উপর বিশ্বাসী  তারাও ব্যক্তি উদ্যোগে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছেন।পূর্ব-চাম্বলের সোনারখীল এলাকার অর্ধ কিলোমিটারের মধ্যে কোনো মসজিদ না থাকায় মুসল্লিদের নামাজ আদায় করতে দুর্ভোগ পোহাতে হয়। একপর্যায়ে এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিরা দাবি তুলেছিলো একটা মসজিদ নির্মাণের। সেই দাবিতে আমার নিজস্ব অর্থায়নে এখানে মসজিদ নির্মাণ করা হচ্ছে। যার ফলে এই এলাকার কয়েক শ’ পরিবার তাদের ধর্মীয় রীতিনীতি পালন ও তাদের সন্তানেরা ইসলামিক সংস্কৃতি ধরে রাখতে পারবে বলে আশা করি। 


তিনি আরো বলেন, প্রায় ৩৫ লক্ষ টাকা ব্যয়ে এ মসজিদ নির্মাণ হচ্ছে। খুব দ্রুতই এ মসজিদের নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।


এ সময় চাম্বল ইউনিয়ন আ'লীগের যুগ্ন-আহ্বায়ক সিতারুল আজম, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা, ইউনিয়ন আ'লীগ, যুবলীগ নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন আল্লামা আব্দুল জলিল।


উল্লেখ্য, তিনি বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে সর্বপ্রথম ২০১৮ সালের ২৬ মার্চ ভাষা শহীদদের সম্মান প্রদর্শনের লক্ষ্যে চাম্বল ইউনিয়ন পরিষদে শহীদ মিনার স্থাপন করে আলোচিত হয়েছেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।