রৌমারীতে আইন সম্পর্কে অবহিতকরণ প্রশিক্ষণ

রৌমারীতে আইন সম্পর্কে অবহিতকরণ প্রশিক্ষণ



 : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বাল্যবিবাহ, যৌতুক প্রতিরোধ ও নারী নির্যাতন আইন সম্পর্কে অবহিতকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 


মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার অফিসার্স ক্লাব ও উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায় ও উপজেলা নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির বাস্তবায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে পাঁচ দিন ব্যাপী এই প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা। 


এতে সরকারি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, কাজি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ অংশ গ্রহণ করেন। 


প্রশিক্ষণ অনুষ্ঠানে বাল্যবিবাহের সুফল ও কুফল সম্পর্কে ধারনা, যৌতুক প্রতিরোধে সবাইকে সচেতনতা ও নারী নির্যাতন আইন সম্পর্কে বিস্তর আলোচনা করা হয়। 


অপর দিকে একই সাথে উপজেলা পরিষদ হল রুমে সড়ক দুর্ঘটনা নিরসনে মটরযান অধ্যাদেশ ২০১৮ সম্পর্কে অবহিত করন প্রশিক্ষণ দেন বাস্তবায়নকারী সংস্থা। 


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমিন নাহার।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।