সৌদি হজ মন্ত্রীর সাথে ধর্ম প্রতিমন্ত্রী'র সৌজন্য সাক্ষাত

সৌদি হজ মন্ত্রীর সাথে ধর্ম প্রতিমন্ত্রী'র সৌজন্য সাক্ষাত



 : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান এমপি রবিবার সৌদি আরবে রাজকীয় সৌদি আরব  সরকারের হজ ও ওমরাহ বিষয়ক  মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহেরর সাথে জেদ্দাস্থ তার মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। 


সাক্ষাৎকালে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে আসন্ন পবিত্র  হজ অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অগ্রগতি জানতে চান। এ সময় সৌদি মন্ত্রী  জানান, রাজকীয়  সৌদি  আরব সরকারের পক্ষ হতে শীঘ্রই এ বিষয়ে ফরমান (ডিক্রি)  জারি করা হবে। 


বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী  সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে জানান, কোভিড-১৯ মহামারি  উত্তর পরিস্থিতিতে অনুষ্ঠিতব্য হজে অংশ গ্রহণ করার অভিপ্রায়ে বাংলাদেশের সন্মানিত হজযাত্রীগণ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।


তিনি বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী প্রেরণের প্রস্তুতির বিষয়টি অবহিত করলে  সৌদি হজ মন্ত্রী জানান, আসন্ন সৌদি- বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনকালে হজ যাত্রীর সংখ্যা  নির্ধারন করা হবে।


সাক্ষাৎকালে  সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী আরও জানান, ওমরাহ যাত্রীগণ পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।


উল্লেখ্য, বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর আমন্ত্রণে জেদ্দায়  ২১-২২ মার্চ, ২০২২খ্রি. তারিখে অনুষ্ঠেয়  “The Conference & Exhibition for Hajj and Umrah services: Transformation Towards Innovation” শীর্ষক সম্মেলনে অংশ গ্রহণের লক্ষে সৌদি আরব সফর করছেন। আগামী ২৫ মার্চ, ২০২২ খ্রি. ধর্ম প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।