র‌্যাব-১৪ কর্তৃক শেরপুরের হত্যা মামলার আসামী গ্রেফতার

র‌্যাব-১৪ কর্তৃক শেরপুরের হত্যা মামলার আসামী গ্রেফতার



 : শেরপুরের শ্রীবরদী উপজেলায় হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক আসামীকে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি এলাকা থেকে আটক করেছে জামালপুর ক্যাম্পের র‌্যাব-১৪ টিম।


মামলার বিবরণী ও র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৩/০৩/২০২২ খ্রিঃ তারিখ অনুমান বিকাল ১৭.৩০ ঘটিকার সময় পূর্ব শত্রæতার জের ধরে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে খুন করার উদ্দেশ্যে দেশীয় মারাতœক প্রাণনাশক অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার ভাবে ভিকটিমদের বশত ভিটায় প্রবেশ করে বাদীর বড়ভাই ভিকটিম শেখবর (৪৫), পিতা-মোঃ মোফাজ্জল হক,সাং-পশ্চিম হালুয়াহাটি, থানা-শ্রীবর্দী,জেলা-শেরপুরকে তার নিজ বসত ভিটায় পাইয়া দেশীয় মারাতœক প্রাণনাশক অস্ত্রশস্ত্র দিয়ে ভিকটিম শেখবরকে খুন করার উদ্দেশ্যে ০১ নং আসামী মোঃ জাকির হোসেন জিকু জনসম্মূখে ধারালো রামদা দিয়া তার মাথার পিছনের অংশে কোপ মারিলে গুরুত্বর রক্তাক্ত জখম করে। ধৃত আসামী মোঃ সাইফুল ইসলাম (৩৫) ধারালো ছুড়ি দিয়ে কোপ মারিলে ভিকটিমের গলার বামপার্শ্বে লাগিয়া ভিকটিমের গলার শ্বাসনালী কাটিয়া গুরুত্বর জখম হয়ে মাটিতে পড়ে যায়। ০১ নং স্বাক্ষী সরাফত আলী (৫৫) ভিকটিমকে উদ্ধার করার জন্য এগিয়ে আসলে ০১ নং আসামীর ধারালো রামদার কোপে মাথায় গুরুত্বর আঘাত প্রাপ্ত হয়। 


স্থানীয় লোকজন ও থানা পুলিশের সহায়তায় আসামীদের কবল হইতে ভিকটিম শেখবর (৪৫), বাদী মোঃ মাহাফুজ (৩২) ও ০১ নং স্বাক্ষী সরাফত আলী (৫৫) দের’কে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে শ্রীবর্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম শেখবর (৪৫)’কে ২৩/০৩/২০২২ খ্রিঃ অনুমান সন্ধ্যা ১৮.৩০ ঘটিকায় মৃত ঘোষনা করেন এবং ০১  নং স্বাক্ষী সরাফত আলী (৫৫)’র অবস্থা আশংক্সকাজনক হওয়া ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছে। 


ভিকটিমের ভাই বাদী হয়ে পরবর্তী দিন ২৪/০৩/২০২২ খ্রিঃ তারিখ শ্রীবর্দী থানায় হত্যা মামলা দায়ের করার ০৫ ঘন্টার মধ্যে র‌্যাব-১৪,সিপিসি-১,জামালপুর ক্যাম্প শেরপুর জেলার শ্রীবর্দী থানাধীন বালিজুড়ি এলাকার সীমান্তবর্তী দূর্গম পাহাড়ি এলাকা হতে প্রধান আসামী ১। মোঃ জাকির হোসেন জিকু (৫৫)’কে গ্রেফতার করে শ্রীবদী থানায় হস্তান্তর করে। 


এরই ধারাবাহিকতায় র‌্যাবের নিজস্ব তথ্য প্রযুক্তির ব্যবহার করে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন আশিক উজ্জামান এর নেতৃত্বে এবং সহকারী পুলিশ সুপার এম. এম. সুবজ রানা এর উপস্থিতিতে র‌্যাবের আভিযানিক দল গতকাল রোববার (২৭ মার্চ) অনুমানিক দুপুর ১৩.১৫ ঘটিকায় জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানাধীন সানন্দবাড়ী ফেরিঘাট এলাকা হতে হত্যা মামলার অন্যতম আসামী ১। মোঃ  সাইফুল ইসলাম (৩৫), পিতা-মৃত সরাফত আলী হাজী, সাং-পশ্চিম হালুয়াহাটি, থানা-শ্রীবর্দী, জেলা শেরপুরকে’কে শ্রীবর্দী থানার মামলা নং-২৮/৯৯ তারিখ ২৪ মার্চ ২০২২ ইং, ১৪৩/৪৪৭/৩২৩/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ পেনাল কোড-১৮৬০ মূলে গ্রেফতার করা হয়। 


গ্রেফতারকৃত আসামীকে উক্ত মামলার সত্যতা যাচাই পূর্বক শ্রীবর্দী থানায় হস্তান্তর করা হয়। উক্ত মামলার পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।   


এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন আশিক উজ্জামান।


উল্লেখ্য, বাংলাদেশ আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশ ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনেল চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।