রৌমারীতে সহ-সভাপতি দাবী করে অভিযোগ

রৌমারীতে সহ-সভাপতি দাবী করে অভিযোগ



 : এলপিএস কমিটির সহ-সভাপতি দাবী করে চর শৌলমারী ইউপি চেয়ারম্যান একেএইচএম সাইদুর রহমান দুলালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বীর মুক্তিযোদ্ধা জয়েন উদ্দিন নামের একব্যক্তি । তিনি ওই কমিটির সাথে সম্পৃক্ত নয় বলেও সদস্যরা জানান। 


রবিবার (২৭ মার্চ) সরেজমিনে গিয়ে জানা গেছে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় চর শৌলমারী ইউনিয়নের পূর্ব খেদাইমারী গ্রাম হইতে চর শৌলমারী মাঠ পর্যন্ত এলপিএস (সৌহার্দ) গ্রাম উন্নয়ন কমিটির অধিনে কেয়ার বাংলাদেশ এর সহযোগিতায় বিগত কয়েক বছর আগে রাস্তার দুপাশে ইউক্লিপটারসহ বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়। 

গাছগুলির কয়েক বছর বয়স হওয়ায় ও বন্যায় গােেছর গোড়ায় মাটি না থাকায় অধিকাংশ গাছই মরে যায়। এতে প্রাকৃতিক দূর্যোগে যে কোন সময় গাছগুলো ভেঙ্গে যাওয়ার আশঙ্কা করে আসছেন এলাকাবাসি। ফলে ঐ রাস্তা দিয়ে যানবাহন ও পথচারিরা জীবনের ঝুকি নিয়ে চলাচল করে আসছে। 

এরই প্রেক্ষিতে গত ৫ ডিসেম্বর ২১ তারিখে এলপিএস কমিটির সকল সদস্যকে নিয়ে জয়েন উদ্দিনের সভাপতিত্বে এক জরুরী বৈঠক বসেন। বৈঠকে সবার সিদ্ধান্ত মোতাবেক মরা গাছগুলি বিক্রি করে এর অর্থ দিয়ে পাখিউড়া চৌরাস্তার মোড় হইতে পূর্ব খেদাইমারী রাস্তার দু’পাশে নতুন করে বিভিন্ন প্রজাতির গাছ রোপনে রেজুলেশনের মাধ্যমে সিদ্ধান্ত গৃহিত হয়।

অপর দিকে বীর মুক্তিযোদ্ধা জয়েন উদ্দিন নামের অন্য একব্যক্তি তার উদ্দেশ্য হাসিলের জন্য এলপিএস কমিটির সহ-সভাপতি দাবী করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

তিনি এই কমিটির কেউ নন। বৈঠকে উপস্থিত ছিলেন গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি জয়েন উদ্দিন, চর শৌলমারী ইউপি সদস্য জেসমিন বেগম, সদস্য মানিক উদ্দিন, দেলোয়ার হোসেন, আবুল হোসেন, সহিদুর রহমান, ওমর আলী, ছালেহা খাতুন ও আনজুমান আরা। 

এব্যাপারে চর শৌলমারী ইউপি চেয়ারম্যান একেএইচএম সাইদুর রহমান দুলাল বলেন, কর্তনকৃত গাছগুলির মালিক এলপিএস গ্রাম কমিটির সদস্যরা। আমার ইউনিয়ন শুধু আংশিক অংশদারিত। তারা রেজুরেলশন করে কয়েকটি মরা গাছ বিক্রি করেছে বলে আমি শুনেছি। কেবা কারা আমাকে জড়িয়ে নাকি পত্রিকায় সংবাদও প্রকাশ করেছে। আমি এর সাথে কোনক্রমেই জড়িত না।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।