রৌমারীতে শিক্ষার মান উন্নয়নে সোচ্চার হওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর

রৌমারীতে শিক্ষার মান উন্নয়নে সোচ্চার হওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর



 : ‘শতবর্ষ অনুরণে, যুক্ত হবো মুক্ত প্রাণে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুড়িগ্রামের রৌমারী উপজেলার খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় শতবর্ষ  উদযাপন ও পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার সকাল ১০ টায় খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শহিদুল ইসলাম মন্ডল এর সভাপতিত্বে এক আলোচনা সভা, স্মৃতিচারণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠিত হয়। 


এ সময় শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষার মান উন্নয়নে সোচ্চার হওয়ার নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন এমপি। 


এলাকার কিছু মহৎপ্রাণ মানুষের উদ্যোগে। মরহুম হাজী ফজর আলী মন্ডল,আলীম উদ্দিন সরকার,খোদা বকস সরকার,মনির উদ্দিন দেওয়ানীসহ অন্যানদের সহযোগিতায়  শিক্ষা অর্জনের কথা চিন্তা করে খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯২২ সালে প্রতিষ্ঠিত হয়। 


শুরু থেকে সুনামের সাথে বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। এখান থেকে শিক্ষা নিয়ে অনেক জ্ঞানিগুণি ব্যক্তি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পর্যায়ে কর্মরত রয়েছেন। 


এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রংপুর বিভাগীয় উপ পরিচালক মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের চেয়ারম্যান,  বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির তথ্য ও গবেষনা উপ কমিটির সদস্য এ্যাড. বিপ্লব হাসান পলাশ, রুপালী ব্যাংকের ডিজিএম আনিসুর রহমান, সোনালী ব্যাংকের এজিএম বদরুল আলম, কুড়িগ্রাম বারের আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাড,আমজাদ হোসেন, রাজিবপুর সরকারি কলেজের সাবেক অধ্যাপক আব্দুস সবুর ফারুকী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, সিএসডিকের নির্বাহী পরিচালক আবু হানিফ মাস্টার, সার্বিক তত্বাবধানে ছিলেন খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন রাজীব আহমেদ।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।