মুক্তি পাচ্ছে রফিক সিকদারের সিনেমা বসন্ত বিকেল

মুক্তি পাচ্ছে রফিক সিকদারের সিনেমা বসন্ত বিকেল



 : ২০১৯ সালের ২৩ নভেম্বর বিএফিডিসিতে জমকালো আয়োজনে বসন্ত বিকেল সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। কিন্তু করোনাকালীন সময় ছবিটির শুটিং বেশ কিছুদিন আটকা থাকলেও এরই মধ্যে সম্পন্ন হয়ে গেছে দৃশ্যধারণ। 


গত ফেব্রুয়ারী মাসের ২০ তারিখে সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছেন। এই সিনেমাটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন পরিচালক রফিক সিকদার । 

আগামী ২০ মে  বসন্ত বিকেল সিনেমাটি মুক্তি পাবে বলে জহির রায়হান ভবনের সামনে ১৯ মার্চ বিকেল ৫ টায় সংবাদ সম্মেলনে ঘোষনা করা হয়। 

এ সময় আর বিএস টেক এর কর্নধার শামছুজ্জামান রিমন,চেয়ারম্যান  সিদ্দিক আলী, শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক সৈয়দা কামরুন নাহার শাহনুর, সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী,অভিনেতা ববি, সহকারী ব্যবস্থাপক আলমগীর, প্রতিবেদক মাসুদুর  রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 


প্রধান চরিত্র রুদ্র ও চন্দ্রাবতী চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র, সুবাহ ।  এ ছাড়াও ওমর সানি,  শাহনুর, সুচরিতা, ডন, শিবা শানু, প্রমুখ অভিনয় করেছেন।বিশেষ চরিত্রে রয়েছেন খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, নির্মাতা দেবাশীষ বিশ্বাস ও মোস্তাফিজুর রহমান মানিক । 

অতিথি চরিত্রে রয়েছেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া।মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহরকে কেন্দ্র করে এর কাহিনি আবর্তিত হয়েছে। 

গল্পে দেখা যাবে, সুচিত্রার শহরে শৈশব হতে বেড়ে ওঠা মুসলিম ধর্মাবলম্বী রুদ্র ও হিন্দু ধর্মাবলম্বী চন্দ্রাবতীর দুরন্ত প্রেম। 

দুজনে পরিণত বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় প্রণয়ে জড়িয়ে পড়ে, যার সমাপ্তি ঘটে বিয়োগান্তক এক পরিস্থিতির ভেতরে, এক বসন্ত বিকেলে।

সাইমন সাদিক বলেন, এটা আমার ইন্ডাস্ট্রির সিনেমা।  সিনেমাটি আমার বাংলাদেশের। বসন্ত বিকেল সিনেমার জন্য সফলতা করছি। 

 চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক শাহনুর এ প্রতিবেদক মাসুদুর রহমানকে বলেন, আগামী ২০ মে ছবিটি মুক্তি পাবে। রফিক শিকদার খুবই চমৎকার ভাবে লিখেছেন।  খুবই ভাল একটি সিনেমা হয়েছি। আশা দর্শকদেরও ভালো লাগবে।  সকল দর্শককে স্বপরিবার নিয়ে হলে সিনেমা দেখার আহব্বান জানান। 


ছবি বানানোর আগ্রহ দিনের জানিয়ে রফিক সিকদার বলেন, বসন্ত বিকেল সিনেমা বানাতে গিয়ে আমি অনেক প্রতিবন্ধকতার শিকার হয়েছি। অনেক ত্যাগ ও পরিশ্রম করে বসন্ত বিকেল নামে সিনেমা বানাতে পেরেছি। বসন্ত বিকেল কাউকে হতাশ করবে না। যদি কোন দর্শক বসন্ত বিকেল সিনেমা নিয়ে বলে সিনেমা ভালো লাগেনি, তাহলে টিকেটের টাকা ফেরত দিয়ে আমি আর সিনেমায় থাকব না। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।