মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শিল্পী সমিতির শ্রদ্ধা নিবেদন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শিল্পী সমিতির শ্রদ্ধা নিবেদন



 : বাঙালির গৌরবের ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ। সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত পতাকার ৫১ বছর। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে একটি নতুন রাষ্ট্রের আত্মপ্রকাশ ঘটেছিল, যার নাম বাংলাদেশ। 


একাত্তরের ২৫ মার্চ দিবাগত রাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের ওপর অতর্কিত হামলা চালালে ২৬ মার্চ প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। আর এই দিনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস (২৬ মার্চ) উদযাপনে বিএফডিসিতে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জ্বলন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীরা । শনিবার দিবাগত রাত ১২ঃ১ মিনিটে মোমবাতি  প্রজ্জ্বলন

 শেষে এফডিসির স্মৃতিস্তম্ভে পুস্পতবক অর্পন করে শহীদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা নিবেদন করেন তারা।  এ সময় চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুন, সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক সৈয়দা কামরুন নাহার শাহনুর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন, কার্যকরী সদস্য জেসমিন,প্রতিবেদক মাসুদুর রহমান সহ চলচ্চিত্র শিল্পীরা উপস্থিত ছিলেন। এসময় ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন, জাতীয় চার নেতা ও ১৯৭৫এর ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে কিছুক্ষণ নিরবতা পালন করেন তারা । পরবর্তীতে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয় এফডিসি। 

মোমবাতি প্রজ্জ্বলন এর সময় ইলিয়াস কাঞ্চন বলেন, অনেক শহিদের ও মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা যে স্বাধীনতা অর্জন করেছি  সেই স্বাধীনতা আমাদের যেন অটুট থাকে।  সে স্বাধীন বাংলাদেশে আমাদের এ প্রজন্ম আমাদের নতুন প্রজন্ম যেন জ্ঞ্যানে গুনে যেন সমৃদ্ধশালী হয়।  বাঙালি যতদিন বেচে থাকবে, দেশ যতদিন থাকবে আমরা তাদেরকে হৃদয়ে ধারণ করব। সকল শহীদ ও আমাদের মা বোনরা যারা লাঞ্চিত হয়েছে তাদেরকে আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তাদের লাঞ্চনা ও শহীদের রক্তের বিনিময়ে আমাদের এ দেশটি অর্জিত হয়েছে। আর যেন কখনো বাংলার মাটি এভাবে রক্তে রঞ্জিত না হয়, আর যেন কোন রকমের  দেশের শত্রুরা যেন মাথা তুলে না দাড়াতে পারে সেই কামনা করছি। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।