বকশীগঞ্জে টিসিবি পণ্য বিতরণ নিয়ে সাংবাদিক-ইউএনও’র মতবিনিময় সভা

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে টিসিবি পণ্য বিতরণ নিয়ে সাংবাদিকদের ইউএনও’র মতবিনিময় সভা



 : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পবিত্র রমজান মাস উপলক্ষে নিম্নবিত্ত পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবেশনের জন্য ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ এর (টিসিবি) পণ্য পরিবেশন বিষয়ক সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার মুন মুন জাহান লিজা। 


গতকাল শনিবার (১৯ মার্চ) বিকালে ইউএনও কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ইউএনও মুন মুন জাহান লিজা জানান, জনগণের কথা চিন্তা করে সরকার যে উদ্যোগটি নিয়েছেন তা যথাযথভাবে বাস্তবায়নের জন্য ইতোমধ্যে টিসিবির ডিলার নিয়োগ ও তদারিক টিম গঠন করা হয়েছে। রমজানের আগে প্রথম পর্যায় ও রমজানের মধ্যে দ্বিতীয় পর্যায়ে পণ্য বিতরণ করা হবে।


আজ রবিবার (২০ মার্চ) থেকে বকশীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২৭ পয়েন্টে বিক্রয় কেন্দ্রের মাধ্যমে ২৩ হাজার ১৫ পরিবারের মাঝে এসব পণ্য বিক্রি করা হবে। কোথায় কোথায় পণ্য বিক্রি করা হবে এবং সম্ভাব্য তারিখও ধার্য্য করা হয়েছে।


প্রথম পর্যায়ে আজ রবিবার ধানুয়া কামালপুর ইউনিয়নের ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে টিসিবি’র পণ্য বিক্রয়ের মধ্যে উদ্বোধন করবেন। হাজী স্টোর নামে একটি বিক্রয় প্রতিষ্ঠানকে টিসিবির পণ্য বিক্রির জন্য ডিলার নিয়োগ করা হয়েছে।



এ নিয়ে উপজেলা প্রশাসন বকশীগঞ্জ পৌর মেয়রসহ প্রত্যেকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে সভা করে তালিকা সংগ্রহ করেছে। জনপ্রতিনিধিদের দেওয়া তালিকা মোতাবেক সমগ্র উপজেলার ২৩ হাজার ১৫টি পরিবারকে টিসিবির পণ্য বিক্রির জন্য কার্ড ইস্যু করা হয়েছে।


তালিকাভুক্ত প্রত্যেক পরিবার টিসিবির নির্ধারিত ডিলারের কাছে ৫৫ টাকা কেজি দরে দুই কেজি চিনি, ১১০ টাকা লিটার করে দুই কেজি সয়াবিন তেল ও ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মশুর ডাল ভর্তুকি মূল্য ৪৬০ টাকা (প্যাকেজ) দরে ক্রয় করতে পারবেন।


টিসিবির পণ্য বিক্রির তদারকি করতে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বকশীগঞ্জ থানা পুলিশ ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের সমন্বয়ে তদারকি টিম গঠন করা হয়েছে।




শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top