জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পেলেন আবদুর রউফ তালুকদার

জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পেলেন আবদুর রউফ তালুকদার



 : গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের কার্যকালের মেয়াদ সম্প্রতি উত্তীর্ণ হয়েছে। চলতি মাসে অনুষ্ঠিত জাতীয় সংসদের অধিবেশনে জেলা পরিষদ আইন, ২০০০ এর ধারা ৫ অনুযায়ী জেলা পরিষদ (সংশোধন) আইন ২০২২ অনুযায়ী সংশোধিত আইন পাস হয়। সংশোধিত এই আইনে জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেওয়া হয়েছে।


গাইবান্ধাসহ সকল জেলার জন্য এই আদেশ জারি করা হয়। জেলা পরিষদ আইন, ২০০০ এর ধারা ৮২ অনুযায়ী সরকার কর্তৃক প্রশাসক নিয়োগের আগে পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। ১৭ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পাওয়া বর্তমান গাইবান্ধা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার। তিনি বলেন, এই আদেশ জারির পর জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমানসহ ২১ সদস্যের পরিষদের কোন কার্যক্রম থাকলো না।

গাইবান্ধা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার
গাইবান্ধা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার

এদিকে জেলা পরিষদের প্রশাসক কে হবেন, এনিয়ে কয়েকদিন ধরে স্থানীয়ভাবে বিভিন্ন মহলে আলোচনা চলছিল। এরই মধ্যে প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পেলেন প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার। অপরদিকে সংশোধিত আইন পাস হওয়ার পর থেকে নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমান জেলা পরিষদের সরকারি ডাকবাংলো থেকে আসবাবপত্র সরাতে থাকেন। কোন আনুষ্ঠানিকতা ছাড়াই চেয়ারম্যান জেলা পরিষদ কার্যালয় থেকে বিদায় নেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।