ডেভিডসনের আন্তর্জাতিক উপদেষ্টা জামালপুরের ডা. এবিএম আব্দুল্লাহ

ডেভিডসনের আন্তর্জাতিক উপদেষ্টা জামালপুরের ডা. এবিএম আব্দুল্লাহ



: ডেভিডসনের প্রিন্সিপালস অ্যান্ড প্রাকটিস অব মেডিসিনের বইয়ের আন্তর্জাতিক উপদেষ্টামণ্ডলীর সদস্য হলেন জামালপুরের কৃতি সন্তান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ। 


চিকিৎসক ও শিক্ষার্থীদের কাছে এ বইটি মেডিসিনের বাইবেল নামে পরিচিত। 


গত সোমবার অধ্যাপক ডা. আব্দুল্লাহকে উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার কথা জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ডা. আব্দুল্লাহর পাশাপাশি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ভারত, জর্ডানসহ বিভিন্ন দেশের চিকিৎসকরা এ তালিকায় যুক্ত আছেন।


অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, মেডিসিনের বাইবেলখ্যাত মেডিকেল বিষয়ক এ ধরনের একটি পাঠ্যবইয়ের সঙ্গে যুক্ত হতে পারা মর্যাদার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাকে উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে মনোনীত করায় আমি আনন্দিত ও গর্বিত।


অধ্যাপক ডা. আব্দুল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মেডিসিন বিভাগের চেয়ারম্যান ও ডিন হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। অবসরের পর একুশে পদক প্রাপ্ত এ চিকিৎসক প্রথমে ইউজিসি অধ্যাপক এবং পরে সিনিয়র সচিবের মর্যাদায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ পান। চিকিৎসা বিজ্ঞানের কয়েকটি পাঠ্যবইও লিখেছেন এই বরেণ্য চিকিৎসক।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।