নন্দীগ্রামে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের উদ্বোধন

নন্দীগ্রামে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের উদ্বোধন



 : বগুড়ার নন্দীগ্রামে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আউশ চাষ বৃদ্ধির লক্ষ্যে সরকারের প্রণোদনা কর্মসূচির আওতায় পৌরসভাসহ এ উপজেলার তিন হাজার ৫০জন কৃষকদের মাঝে ১৯ লাখ ৮২ হাজার ৫শত টাকার সার ও বীজ বিতরণ করবে কৃষি বিভাগ।


প্রত্যেক কৃষক পাচ্ছেন বিনামূল্যে ৫ কেজি ধান বীজ, ডিএপি সার ২০ কেজি ও এমওপি ১০ কেজি সার। 

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদোগে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার থালতা-মাঝগ্রাম ও বুড়ইল ইউনিয়নের কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। 


উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ। 


স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আদনান বাবু ও কৃষি সম্প্রসারণ অফিসার অপূর্ব ভট্রাচার্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, সদর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম কামাল। 


এসময় উপস্থিত ছিলেন নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ কামাল ফারুক, উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার নজরুল ইসলাম, উপ সহকারি কৃষি অফিসার জহুরুল ইসলাম, সুজন কুমার, রেজাউল করিম প্রমুখ। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।