কাজিপুরে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের উদ্বোধন

কাজিপুরে  নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্সের উদ্বোধন



 : মুজিববর্ষে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায়  গৃহহীন একটি পরিবারের জন্য গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ গ্রহণ করেছে। এরই আলোকে সিরাজগঞ্জের কাজিপুর থানা ক্যাম্পাসে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্স এবং উপজেলার আলমপুর গ্রামে অস্বচ্ছল পরিবারকে পুলিশের দেওয়া বাড়ি ভার্চুয়ালি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


 কাজিপুর থানা পুলিশের আয়োজনে রবিবার (১০ এপ্রিল) বেলা ১১ টায় থানা ভবনে উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন থানার অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত (পিপিএম)ও অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেব খাঁন।

 এসময় অন্যদের মধ্যে কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা সমাজসেবা অফিসার আলাউদ্দিন, এসআই মিজানুর রহমান, এসআই শাহিন মাহমুদ, এএসআই তানজিনাসহ অফিসার ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে পুলিশের পক্ষ থেকে ঘর পেয়ে রুপিয়া জানান, ‘জীবনের অনেকগুইল্লা বছর পরের বাড়িত কাটাইলাম। এহন পুলিশ আমাকে ঘর দিছে। সেইসাথে গরুও দিছে। ছলপল নিয়া এহন ভালোই আছি।’ 


 উল্লেখ্য মুজিববর্ষে বাংলাদেশ পুলিশ সারা দেশে ৫১৯টি থানায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নিয়েছে।  প্রাথমিক পর্যায়ে চারশ ঘর নির্মাণ শেষে হস্তান্তর করা হচ্ছে। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে। গৃহহীন পরিবার বাছাইয়ের ক্ষেত্রে বিধবা, স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী ও উপার্জনে অক্ষম, অতিবৃদ্ধ ও পরিবারে উপার্জনক্ষম সদস্য নেই–এমন পরিবার অথবা অসহায় মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে এলন জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।