ইসলামপুরে ত্রাণ মন্ত্রনালয়ের টেকসই উন্নয়নে পাল্টে যাচ্ছে গ্রামীণ চিত্র

ইসলামপুরে ত্রাণ মন্ত্রনালয়ের টেকসই উন্নয়নে পাল্টে যাচ্ছে গ্রামীণ চিত্র



 : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে মাটির কাজের পাশাপাশি গ্রামীণ সড়কে ইটের সলিং (এইচবিবি) করন, ১৫ মিটার সেতু/কালর্ভাট নির্মাণ ও উচ্চ বিদ্যালয় কাম বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজ চলছে। 


এতে গ্রামীণ জনপদে টেকসই উন্নয়ন হচ্ছে বলে মনে করছেন স্থানীয়রা। সোমবার (৪ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান উপজেলার বাহাদুরপুর শাহীন মাষ্টারের বাড়ি থেকে বাবুল ডাক্তারের বাড়ি পযর্ন্ত ৫৪০ মিটার ইটের সলিং (এইচবিবি) করন কাজ পরিদর্শন করেন।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, পলবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কমল এসময় উপস্থিত ছিলেন।


জানাগেছে, উপজেলায় গ্রামীণ রাস্তা/অবকাঠামো উন্নয়নে ৬০ লাখ ৬৬ হাজার টাকা। এক হাজার ৩০ মিটার ইটের সলিং(এইচবিবি), চার কোটি ৯৭ লাখ চার হাজার ৭৭২ টাকা ব্যয়ে সাতটি সেতু/কালর্ভাট এবং প্রায় চার কোটি টাকা ব্যয়ে কাজলা উচ্চ বিদ্যালয় কাম বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজ চলমান রয়েছে।


প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু বলেন, সরকার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে শুধুই মাটির কাজ বা ত্রাণ নয় এখন পাকা ও টেকসই উন্নয়নমূলক চলমান রয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।