শালিসি বৈঠকে প্রতিপক্ষের হামলা হামলা- আহত ১২

শালিসি বৈঠকে প্রতিপক্ষের হামলা হামলা- আহত ১২



 : সিরাজগঞ্জের কাজিপুরে শালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজনের উপর হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মহিলাসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।  শুক্রবার (৬ মে) বিকেল ৪ টায় উপজেলার বরইতলী হালদারপাড়ায় এ হামলার ঘটনা ঘটে। 


ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার (৩ মে) দিবাগত রাত দুইটার দিকে আবু সালেক নামে এক ব্যক্তি লক্ষণ হালদারের ঘরে সামনে এসে ঘোরাফেরা করতে ছিলো। এসময় ওই পাড়ার লোকজন সালেককে ধরে রশি দিয়ে বেঁধে পিটুনি দেয়। খবর পেয়ে ওইদিন রাতেই আবু সালেকের অভিভাবকরা এসে তাকে নিয়ে যায়। এদিকে মুসলিম স¤প্রদায়ের এক ছেলেকে মারপিট করায় হিন্দুদের উপর ক্ষিপ্ত হয় সালেকের পরিবারসহ স্থানীয় মুরব্বিরা। স্থানীয় শফিকুল ইসলাম, আনছার, বাবলু ও মিলনসহ মুসলিমপাড়ার মাতব্বররা আবু সালেককে বেঁধে পেটানোর জন্য বিচার দাবী করেন। বিষয়টি মিমাংসার লক্ষ্যে শুক্রবার(৬ মে) বিকেল ৪টার দিকে শালিসী বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে হালদার স¤প্রদায়ের লোকজন হাজির হওয়ামাত্র কোন কিছু শোনাজানা না করে দেশীয় অস্ত্র নিয়ে মুসলিম স¤প্রদায়ের ৭০/৮০ জন লোক হালদার স¤প্রদায়ের উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় তারা উপস্থিত হালদার স¤প্রদায়ের লোকজনকে বেদম মারপিট করে চলে যায়। এসময় তাদের মারপিটে আহত হন হালদারপাড়ার নিত্যলাল হালদার, আশিষ হালদার, রঞ্জনা রানী, হাসি রানী, রেখা রানী, অনিল কুমার রাজবংশী, সুকুমার রাজবংশী, বাবলু রাজবংশী, অনন্ত কুমার, জগন্নাথ রাজবংশী, বিমল কুমার ও বাসুদেব কুমার। পরে  আশংকাজনক অবস্থায়  বাসুদেব, অদ্বৈত হালদার ও বাবলু রাজবংশীকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কাজিপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব এসব তথ্য নিশ্চিত করে কার্যকরী ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন। 

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত পিপিএম ঘটনাস্থল থেকে জানান, গভীর রাতে একজন যুবক অযাচিত ঘোরাফেরা করায় তাকে আটক করে মারপিট করে হালদার স¤প্রদায়ের লোকজন। এ থেকেই এই হামলার ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় মামলা হয়েছে। দুইজনকে থানা পুলিশ আটক করেছে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।