রৌমারীতে স্বাস্থ্য কমপ্লেক্স গেটে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ

রৌমারীতে স্বাস্থ্য কমপ্লেক্স গেটে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ



 : প্রশাসনের অসাদু কর্মকর্তা কর্মচারিকে ম্যানেজ করেই সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সৌন্দর্য ও পরিবেশ নষ্ট হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্সের দেওয়াল ঢেকে ফেলা হয়েছে। 

দূর্ভোগে পড়েছেন অসুস্থ্য রোগী ও পথচারিরা। এর আগে স্থানীয়রা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানালে তহশীলদার ও সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং স্থায়ী দোকান ঘর নির্মাণে নিষেধাজ্ঞা জারী করেন। 

বৃস্পতিবার স্বাস্থ্য কমপ্লেক্স গেটে সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স গেট সংলগ্ন ডিসি রাস্তার পূর্বপাশে উত্তর দক্ষিণে ওয়াল ঘেষেঁ ও রাস্তা দখল করে প্রায় অর্ধশতাধীক দোকান ঘর নির্মাণ করছেন ব্যবসায়ীরা। ওই ঘরগুলো নির্মাণ করায় রাস্তার পাশ দিয়ে পথচারিদের যাতাযাতে চরম দূর্ভোগের সৃষ্টি হচ্ছে এবং দূর্ঘটনার শিকারও হচ্ছেন অনেকেই। প্রতি দিনেই যানজুটের সৃষ্টি হয় ওই এলাকায়। দোকান ঘরের  খুটিগুলো ওয়ালের সাথে সংযোগ দিয়ে আটকানো হয়েছে। যে কোন মুহুর্তে ওয়াল ভেঙ্গে গিয়ে দূর্ঘটনা ঘটতে পাড়ে। এখনই অবৈধ স্থাপনা উচ্ছেদ না করলে ভবিষ্যতে আরো বড় ধরনের ক্ষতি হওয়ার সম্ভবনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, আমি মাসিক মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করেছি এবং দ্রæত ব্যবস্থা নিবেন বলেও আমাকে আশ্বস্ত করেছেন তারা। অপর দিকে আমিও দোকান মালিকদের নোটিশ দিয়েছি তাদের ঘর সরিয়ে নেওয়ার জন্য।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেল বলেন, আমি বিষয়টি জেনেছি এবং দ্রæত ব্যবস্থা নিবো।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।