বাঁশখালীতে 'বিদ্যা বাড়ি' পাঠাগারের উদ্বোধন ও গুণীজন সম্মাননা

বাঁশখালীতে 'বিদ্যা বাড়ি' পাঠাগারের উদ্বোধন ও গুণীজন সম্মাননা



 : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার প্রত্যন্ত উপক‚লীয় অঞ্চল বাহারছড়া ইউনিয়নের বাঁশখালা গ্রামে বাঁশখালীর নান্দনিক পাঠাগার 'বিদ্যা বাড়ি'র বর্ণাঢ্য শুভ উদ্বোধন ও গুণীজন সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিদ্যা বাড়ীর শুভ উদ্বোধন করেন প্রাবন্ধিক ও শিক্ষাবিদ মুহাম্মদ মুজিবুর রহমান।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পিপিএম ও বিদ্যা বাড়ি'র প্রতিষ্ঠাতা পরিচালক মুহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মুস্তাফিজুর রহমান চৌধুরী এম'পি। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক কাজী মুহাম্মদ জামশেদ, বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান রেজেনা আক্তার কাজেমী, বাহারছড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী-যুবলীগের উপকমিটির আর্ন্তজাতিক বিষয়ক সদস্য এস.এম রিয়াজ উদ্দিন সুমন, বাঁশখালী ছনুয়া উপক‚লীয় পাবলিক লাইব্রেরি এর প্রতিষ্টাতা পরিচালক সাংবাদিক সাইফি আনোয়ারুল আজিম সহ অসংখ্য মান্যবর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- পশ্চিম বাঁশখালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জাহাঙ্গির আলম ও কৃতি শিক্ষার্থী আতাউল করিম।

এ সময় বক্তারা বলেন, ‘বাঁশখালীর উপক‚লীয় অঞ্চল বাহারছড়ার বাঁশখালা গ্রামে প্রতিষ্ঠিত নান্দনিক পাঠাগার 'বিদ্যা বাড়ি' এ অঞ্চলে আলো ছড়াবে।এখানকার শিক্ষার্থীদের পাঠ্যক্রমের পাশাপাশি বাহ্যিক জ্ঞানার্জন ও সুস্থ মননের অধিকারী করে গড়ে তুলতে সাহায্য করবে বিদ্যা বাড়ি পাঠাগার। তরুন-যুবাদের সুস্থ বিনোদনে এ পাঠাগার সাড়াজাগানো ভ‚মিকা রাখবে এমনটাই প্রত্যাশা করেন তারা।’



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।