বিদ্যুতের দাম বাড়বে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুতের দাম বাড়বে বিদ্যুৎ প্রতিমন্ত্রী



: বাংলাদেশ সরকারের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সবার জন্য সহনীয় পর্যায়ে রেখেই বিদ্যুতের দাম বাড়ানো হবে। তবে এই মুহূর্তে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করার সময় আসেনি। এজন্য আরো ৫-৬ বছর অপেক্ষা করতে হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ ভবনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ফোরাম ফর এনারজি রিপোটার্স বাংলাদেশ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।


প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ১৩ বছর আগে যে দামে বিদ্যুৎ পাওয়া যেত সেই একই দামে এখন বিদ্যুৎ দেওয়া সম্ভব না। ব্যবসায়ীসহ সবাইকে চিন্তা করতে হবে যে তারা বিদ্যুৎ পাচ্ছে কিনা এবং সাশ্রয়ী মূল্যে পাচ্ছে কিনা। সবার জন্য সহনীয় পর্যায়ে রেখেই বিদ্যুতের দাম বাড়বে। বিদ্যুতের দাম সাশ্রয় করতে আমাদের আরো কমপক্ষে পাঁচ ছয় বছর সময় লাগবে।


সাশ্রয়ী মূল্য আর কম দাম এক জিনিস নয় উল্লেখ করে তিনি বলেন, ঢাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে হলে সব লাইন আন্ডারগ্রাউন্ড নিতে হবে। বিদ্যুৎ প্লান্টের সঙ্গে নিরবচ্ছিন্ন কানেকশন থাকতে হবে। এজন্য হাজার হাজার কোটি টাকার প্রয়োজন। এটা অল্প সময়ে সম্ভব না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা দিতে হলে কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট করতে হবে।


প্রতিমন্ত্রী আরো বলেন, বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ভবিষ্যতে বেসরকারি খাতে দেওয়ার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে। জ্বালানি তেলের ব্যাপারে আমাদের কোনো সংকট নেই।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।