কাজিপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল লতিফ

কাজিপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল লতিফ



 : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আব্দুল লতিফ। শারিরীক প্রতিবন্ধী আব্দুল লতিফ কাজিপুরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শিমুলদাইড় বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর গঠিত নির্বাচক প্যানেলের বিচারের তিনি শ্রেষ্ঠ হয়েছেন।


শারিরীক প্রতিবন্ধতাকে জয় করে আব্দুল লতিফ ভগ্নপ্রায় অবকাঠামোসহ মোট ১৫০ জন  শিক্ষার্থীর ওই প্রতিষ্ঠানে ১৯৯৩ সালে সহকারি শিক্ষক হিসেবে যোগ দেন। এরপর নিজ কর্মদক্ষতা বলে ২০০৩ সালে ডিসেম্বরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরের বছর ২০০৪ সালে সহকারি প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। ২০০৫ সালের মার্চ মাসে তিনি একই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পান। তখন থেকে নিষ্ঠার সাথে শিক্ষার আলো ছড়াতে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এই প্রতিষ্ঠানটি ভালো ফলাফল করে উপজেলা এবং জেলায় শিক্ষানুরাগীদের নজর কেড়েছে।এর আগে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম অর্জন করেছে এই বিদ্যালয়টি। 


এক প্রতিক্রিয়ায় প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, ‘ কঠোর পরিশ্রমের উপর সফলতা নির্ভর করে। আমি শিক্ষকদের নিয়ে সেই চেষ্টাই করে যাচ্ছি। অনগ্রসর একটি এলাকার ছেলেমেয়েদের নিকট থেকে ভালো ফলাফল বের করে আনা সব সময়ই চ্যালেঞ্জের। আমি আমার সহকর্মিদের নিয়ে সে পথেই এগিয়ে চলেছি। এপথে আজকের এই অর্জন আমাকে সামনের পথে চলতে অনুপ্রাণিত করবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।