ঈদ শেষে অফিস খুলছে আগামীকাল

S M Ashraful Azom
0
ঈদ শেষে অফিস খুলছে আগামীকাল



: দেশের সরকারি চাকরিজীবীরা সাপ্তাহিক দুদিন মিলে এবারের পবিত্র ঈদুল ফিতরে টানা ছয় দিনের ছুটি ভোগ করতে পেরেছেন। এ ছুটি আজ বুধবার শেষ হচ্ছে।


তাই আগামীকাল বৃহস্পতিবার থেকে আবারো খুলছে অফিস-আদালত। এদিন অফিস খোলার পর আবারো দুদিন সাপ্তাহিক ছুটি।

 

করোনা মহামারির কারণে গত দুই বছর বিধিনিষেধ থাকায় ঈদগাহে জামাত হয়নি। তবে এবার জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতসহ সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার ঈদ উদযাপিত হয়েছে।


সরকারি ক্যালেন্ডারে ২ থেকে ৪ মে তিন দিন ঈদের ছুটি নির্ধারিত ছিল। তার আগে ১ মে শ্রমিক দিবসে সরকারি ছুটি এবং ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। তবে ৫ মে ছুটি পেলে টানা নয় দিন ছুটে ভোগ করতে পারতেন সরকারি চাকরিজীবীরা।


বৃহস্পতিবার অফিস করতে অনেকেই কর্মস্থল ঢাকায় ফিরবেন রাতেই। তবে অধিকাংশই একদিন ছুটি নিয়ে টানা নয় দিন ছুটি কাটাবেন বলে জানা গেছে।


জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, কোনো কর্মকর্তা-কর্মচারী মে দিবস, ঈদ ও সাপ্তাহিক মিলে টানা নয় দিনের ছুটি ভোগ করতে হলে ৫ মে ছুটি নিতে হবে। আর কেউ যদি ৫ মে ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকেন, ঐ সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top