কৃষক হত্যায় কাজিপুরের ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড

S M Ashraful Azom
0
কৃষক হত্যায় কাজিপুরের ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড



 : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মনসুর নগর ইউনিয়নের কৃষক জেলহক হত্যা মামলায় ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ের আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।


সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এই কারাদন্ড প্রদান করেন।


দন্ডপ্রাপ্তরা হলেন,   উপজেলার মাজনাবাড়ি গ্রামের মোকসেদ আলীর ছেলে আব্দুস সাত্তার, মকবুল সরকারের ছেলে আব্দুর রাজ্জাক মাষ্টার, গেন্দা মন্ডলের ছেলে শফিকুল ইসলাম, শালগ্রামের হযরত মন্ডলের ছেলে সুরুত আলী, জয়েন উদ্দিনের ছেলে হায়দার আলী,মোকসেদ আলীর ছেলে আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ি এলাকার আবুল সরকারের ছেলে মনির হোসেন।


দন্ডপ্রাপ্তদের মধ্যে আব্দুর রাজ্জাক মাষ্টার, আব্দুল মান্নান ও শফিকুল ইসলাম পলাতক রয়েছেন। বাকী ২৭ আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।


অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত পিপি ওয়াস করোনী লকেট ও এপিপি শামসুল আলম এতথ্য নিশ্চিত করেছেন।


মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, কাজীপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের জেলহক মন্ডলের সাথে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাষ্টারের জমি সংক্রান্ত  বিরোধ চলে আসছিলো। ১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ্য জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাষ্টার ও তার লোকজন। ধানকাটার সংবাদ পেয়ে জেলহকের লোকজন ঘটনাস্থলে পৌছলে রাজ্জাক মাষ্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলায় জেলহক মন্ডল ঘটনাস্থলে নিহত হয়। এঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top