ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রশাসনের ত্রাণ বিতরণ

ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রশাসনের ত্রাণ বিতরণ
ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রশাসনের ত্রাণ বিতরণ



 : জামালপুরের ইসলামপুরে বন্যা পানি কমতে শুরু করেছে। বন্যায়  উপজেলার ৯টি ইউনিয়নের প্রায় ৩০হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা ক্ষতি গ্রস্ত পরিবারের মাঝে প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।


জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে পৌর এলাকার নিম্নাঞ্চল, গোয়ালেরচর, পলবান্ধা, ইসলামপুর সদর, নোয়ারপাড়া, সাপধরী, চিনাডুলী, বেলগাছা, কুলকান্দি, পাথর্শীসহ ৯টি ইউনিয়নের সরকারি হিসাবে ২২হাজার ৫০০মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি ঘূর্ণমান ¯স্রোতে যমুনা নদের মডেল চর ইউনিয়ন সাপধরী, ব্রক্ষ্মপুত্র নদীর পলবান্ধা ইউনিয়নের নতুনপাড়া ও গোয়ালেরচর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে নদী ভাঙ্গন অব্যাহত রয়েছে।


বুধবার বিকালে ইসলামপুর উপজেলা চিনাডুলী ইউনিয়নের বন্যা ক্ষতিগ্রস্থ ৩শত পরিবারের মাঝে ১০কেজি করে জিআর চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও গোয়ালেরচর ইউনিয়নের বন্যায় ব্রক্ষ্মপুত্র নদী ভাঙ্গনের শিকার ক্ষতিগ্রস্ত ৮০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ৮০প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 


এ সময় জামালপুর জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আলমগীর হোসেন, ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, স্থানীয় জনপ্রতিনিধি চিনাডুলী ইউনিয়নে চেয়ারম্যান আ:ছালাম প্রমূখ উপস্থিত ছিলেন।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান- বন্যা কবলিত ইসলামপুরে সরকারি ভাবে ৯০মেট্রিকটন চাল ও ৮শত প্যাকেট প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বরাদ্ধ রয়েছে। এ পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৩৮মেট্রিক টন চাল ও ২০০প্যাকেট প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।