বকশীগঞ্জে বন্যার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

বকশীগঞ্জে বন্যার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত



 : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও প্রবল বর্ষণের কারণে নদ-নদীর পানি বৃদ্ধির ফলে বকশীগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত দুই দিন থেকে বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া , মেরুরচর ও বগারচর ইউনিয়নের নিম্নাঞ্চলে বন্যার পানি প্রবেশ করেছে। ব্রহ্মপুত্র নদ, দশানী নদী ও জিঞ্জিরাম নদীর পানি বৃদ্ধির ফলে নদী তীরবর্তী এলাকা গুলোতে বন্যার পদধ্বনী দেখা দিয়েছে।

বন্যার পানিতে সাধুরপাড়া ইউনিয়নের বিলের পাড়, ডেরুরবিল, চর গাজীরপাড়া, কতুবের চর, শেকপাড়া, মদনের চর, চর কামালের বার্ত্তী, চর আইরমারী, আইরমারী , তালতলা গ্রাম ,মেরুরচর ইউনিয়নের খেওয়ারচর, চিনারচর, পূর্ব কলকিহারা, উজান কলকিহারা, ভাটি কলকিহারা, রবিয়ারচর, নতুন টুপকারচর , মাইছানিরচর ও মাদারেরচর এলাকার নিম্নাঞ্চল পানিতে প্লাবিত হয়েছে।

ইতোমধ্যে সাধুরপাড়া ইউনিয়নের বালুগাও ব্রিজ থেকে মদনের চর গ্রামের রাস্তাটি ভেঙে চলাচল বিচ্ছিন্ন হয়েছে।

বন্যার পানি বৃদ্ধির পাশাপাশি আইরমারী খান পাড়া, কতুবের চর, ভাটি কলকিহারা, পূর্ব কলকিহারা বাগাডুবা এলাকায় নদী ভাঙন দেখা দিয়েছে।

সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু জানান, প্রবল বেগে বন্যার পানি বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি অতিবৃষ্টির কারণে নি¤œাঞ্চলের রাস্তাঘাট ভেঙে যাচ্ছে।

বকশীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান জানান, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের সাথে বন্যার বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে। কোথাও সহযোগিতার প্রয়োজন হলে চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে দুর্গতদের পাশে দাঁড়াব।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।