দুই শিক্ষকের বিদ্যালয়ে প্রধান শিক্ষক গেছেন অনুমোদনহীন ছুটিতে

দুই শিক্ষকের বিদ্যালয়ে প্রধান শিক্ষক গেছেন অনুমোদনহীন ছুটিতে



 : বিদ্যালয়ের নাম সানবান্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়নের অবস্থিত ওই বিদ্যালয়ের শিক্ষক সংখ্যা দুইজন। এরমধ্যে প্রধান শিক্ষক মাহফুজুর রহমান কখনো অফিসের কাজের কথা বলে, আবার কখনো কিছু না বলেই দিনের পর দিন বিদ্যালয়ে যান না। এমন অভিযোগের সত্যতা পেয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেবার কথা জানিয়েছেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী।

বুধবার(১ জুন) দুপুরে ইউএনও সরেজমিন সানবান্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যান। এসময় তিনি শ্রেণিকক্ষে ঢুকে দেখতে পান একটি শ্রেণিকক্ষে একজন শিক্ষিকা তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছেন। এসময় প্রধান শিক্ষক ওই বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না। শিক্ষক হাজিরা খাতায় দেখা যায় প্রধান শিক্ষক মাহফুজুর রহমান নিজেই নৈমিত্তিক ছুটি শব্দটি স্বাক্ষরের জায়গায় লিখেছেন। ইউএনও তাৎক্ষণিক কাজিপুর উপজেলা শিক্ষা অফিসারকে ফোন করে জানতে পারেন ওই শিক্ষক তার নিকট থেকে কোন ছুটি নেননি।এসময় সেখানে উপস্থিত কয়েকজন অভিভাবক অভিযোগ করেন, ওই শিক্ষক(প্রধান শিক্ষক) তার ইচ্ছেমতো আসেন। ক্লাস চালান একজন ম্যাডাম ও ওই বিদ্যালয়ের পিওন।একারণে ওই বিদ্যালয়ের মোট ৫৫জন শিক্ষার্থী পড়ালেখায় একেবারে পিছিয়ে। ইউএনও নিজে শিক্ষার্থীদের পাঠ্যবই থেকে পড়া জিজ্ঞাসা করলে অনেকেই উত্তর দিতে পারে নাই। 

এসময় ইউএনওর সাথে ওই বিদ্যালয়ে উপস্থিত খাসরাজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, মাঝে মাঝে ওই শিক্ষকের সাথে আমার দেখা হয়।

 ওই বিদ্যালয়ে দুইজন শিক্ষকের বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার এই প্রতিবেদককে জানান, করোনাকালে পড়ালেখা বন্ধ ছিলো । আর বর্তমানে বদলী বন্ধ আছে। এ কারণে ওই প্রতিষ্ঠানে শিক্ষক সংকট। তবে প্রেষণে একজন শিক্ষক দেবার ব্যবস্থা নেয়া হচ্ছে। প্রধান শিক্ষকের অনুপস্থিতি বিষয়ে তিনি জানান, অফিসের লোকবল একেবারেই কম। তারপরেও একের পর এক আমরা শিক্ষকদের অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

 ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘ করোনার পরে কাজিপুরের প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় অনেক জটিলতা দেখা দিয়েছে। গুটি কয়েক দুষ্টু প্রকৃতির মানুষ(শিক্ষক) এখনো ক্লাসে ফিরছে না।এই সমস্যা সমাধানে শিক্ষা অফিসারকে সাথে নিয়ে আমরা তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।