রৌমারীতে মাদক প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

রৌমারীতে মাদক প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত



 : রৌমারীতে মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষে সমন্বিত কর্মপরিকল্পনা অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার দিনব্যাপী উপজেলা সম্মেলন কক্ষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা উপজেলা প্রশাসনের আয়োজনে এই কর্মপরিকল্পনা অনুষ্ঠিত হয়। 


এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেল (ভার:)। মাদকদ্রব্য রোধকল্পে কর্মপরিকল্পনায় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি ও মোজাফ্ফর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, কৃষি কর্মকর্তা কাইয়ুম চেীধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, রৌমারী সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামিউল ইসলাম জীবন, কুড়িগ্রাম জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আবু জাফর, রৌমারী কোম্পানী কমান্ডার আশরাফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন, অফিসার ইনচার্জ রুপ কুমার, সাংবাদিক সুজাউল ইসলাম সুজা, ৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারগণসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।


বক্তারা বলেন, সীমান্তের কয়েকটি পয়েন্ট দিয়ে ভারত থেকে মাদকের চালান এসে দেশের বিভিন্ন জেলায় চলে যায়। মাদককারবারিরা দিনে দিনে সক্রিয় হয়ে উঠছে। 


এটারোধ করতে হলে সীমান্তে বিজিবির টহল জোরদার করতে হবে, মাদককারবারিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা, সীমান্তের প্রতিটি গ্রাম, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায় মাদক প্রতিরোধ কমিটি গঠন করা, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে মাদকের সুফল ও কুফল বিষয় ধারনা দেওয়া, জনপ্রতিনিধিদের মাধমে এলাকাবাসিকে সচেতনতা সৃষ্টি করা, পুলিশ ও গোয়েন্দা সংস্থাকে আরো তৎপরতা হওয়া, বিজিবির সাথে সীমান্তবাসিদের সুসম্পর্ক গড়ে তোলা, রাত ১০ টার পর বাজারে পুলিশের টহল বৃদ্ধি করা।  



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।