ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া আর নেই

S M Ashraful Azom
0
ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া আর নেই



: মহান জাতীয় সংসদের পরপর দুই বারের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে সাতবারের সংসদ সদস্য মো. ফজলে রাব্বী মিয়া আর নেই। (ইন্না লিল্লাহে... রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। শনিবার মধ্যরাতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ মাউন্ট সিনাই হাসপাতালে ক্যান্সারে ভুগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

পরিবারের পক্ষ থেকে বিষয়টি মো. ফজলে রাব্বী মিয়ার ছোট ভাই ফাহাদ রাব্বী সৈকত নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার মধ্যরাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) মো. ফজলে রাব্বী মিয়া মারা যান। বিষয়টি আমি আমাদের পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করছি। দয়া করে শোকে মূহ্যমান পরিবারের সদস্যদেরকে একই বিষয় নিয়ে বিভ্রান্ত করবেন না। 

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের গটিয়া গ্রামে জন্মগ্রহন করেন। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। 

তিনি প্রথমে আইনজীবী হিসেবে গাইবান্ধা আদালতে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে ফজলে রাব্বী মিয়া ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম এবং ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগে যোগদানের পর তিনি ২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। 

১৯৯০ সালে তিনি আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালের দশম সংসদ থেকে আজীবন মহান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন। 

ফজলে রাব্বী মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম ২০২০ সালের ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। এছাড়া তার রয়েছে দুই মেয়ে। তাদের মধ্যে ফারজানা রাব্বী বুবলি ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top