কৃষকের ছেলে ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকায়

কৃষকের ছেলে ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকায়
কৃষকের ছেলে ফরহাদ



: লোহাগাড়া চট্টগ্রাম দক্ষিনের অন্যতম থানা। বহু আউলিয়ায়ে কেরাম ও মনষীদের জন্মগ্রহণ এবং পদচারণে ধন্য পদুয়ার জনপদ। পদুয়ার ঐতিহ্যবাহী একটি গ্রাম হলো ছগিরা পাড়া। এ গ্রামের মেধাবী মুখ ❝ ফরহাদ হোসেন সাকিব ❞ সম্প্রতি অনুষ্টিত প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধে উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে। সে লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে ঘ ইউনিটে মেধাতালিকার ১২৭ তম স্থান অর্জন করে। তার এ অর্জনে উপজেলা, থানা, ইউনিয়ন ও এলাকাবাসী সকলে আনন্দিত ও উদ্বেলিত এবং এটা সুখবর ও গৌরবের বিষয়।


দিনমজুর কৃষক জনাব মুহাম্মদ আব্দুল মালেক এবং শামসুন্নাহারের ছোট ছেলে সাকিব। ছোট বেলা হতেই খুবই শান্তশিষ্ট, পরিশ্রমী ও মেধাবী ছিলো ।

এদিকে ঢাবিতে চান্স পেলেও ভর্তি এবং লেখাপড়ার খরচ নিয়ে চিন্তিত তার পরিবার ও অভিভাবক। এজন্য বিত্তবাদের এগিয়ে আসার আহবান জানান যেন সাকিব তার স্বপ্ন পূর্ণ করতে পারে।


তার প্রাথমিকের হাতেখড়ি বাগমুয়া সরকারী প্রাাথমিক বিদ্যালয়ে,  মাধ্যমিক সমাপ্ত করে পদুয়া এ,সি,এম উচ্চ বিদ্যালয়ে এবং চিব্বাড়ী এম এ মোতালেব কলেজে উচ্চ মাধ্যমিক (ইন্টার মিডিয়েড) সম্পন্ন করে।


বস্তুত তার ঐকান্তিক ইচ্ছাশক্তি ও নিয়মিত লেখাপড়া এবং কঠোর পরিশ্রমের দরুণ এমন অর্জন করতে সক্ষম হয়।


তার এই সফলতায় এলাকাবাসীর প্রতিক্রিয়া জানতে চাইলে ছগিরাপাড়ার ঐতিহ্যবাহী সংগঠন হযরত ইমাম হাসান-হোসাইন রাঃ একতা সংঘের প্রতিষ্টাতা ও সভাপতি, তরুণ সংগঠক, বিশিষ্ট শিক্ষাবিদ, উপাধ্যক্ষ মাওলানা বোরহান উদ্দীন কাদেরী বলেন- অপসংস্কৃতি ও সামাজিক অবক্ষয়ে গা না ভাসিয়ে কঠোর পরিশ্রম ও প্রবল সংকল্প থাকলে যে সফল হওয়া যায় সাকিব তার উজ্জল দৃষ্টান্ত। তার এই সাফল্য এলাকার শিক্ষার্থীদের জন্য উৎসাহ ও উদ্দীপনা যোগাবে। আর অজপাড়া গাঁয়ে জন্মগ্রহণ করেও যে, সফল হওয়া যায় কবির এই বাণী যেন সত্যে রূপ নিলো ফরহাদ হোসেন সাকিবের সাফল্যে। আমরা তাকে অভিনন্দন জানাই এবং তার সুস্বাস্থ্য, উজ্জল ও সুন্দর ভবিষৎ কামনা করি। সে সকলের নিকট দোয়া প্রার্থী। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।