শাওমি বাংলাদেশের বাজারে আনলো প্রথম কাস্টমাইজ স্মার্টফোন

S M Ashraful Azom
0
শাওমি বাংলাদেশের বাজারে আনলো প্রথম কাস্টমাইজ স্মার্টফোন
প্রথমবারের মতো অধিক র‌্যাম ভ্যারিয়েন্টের রেডমি নোট১১ (৮জিবি+১২৮জিবি) ফোনটি বাজারে আসছে সোমবার



: প্রথমবারের মতো অধিক র‌্যাম ভ্যারিয়েন্টের রেডমি নোট১১ (৮জিবি+১২৮জিবি) ফোনটি বাজারে আসছে সোমবার। শীর্ষ গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি আজ (রবিবার) দেশের বাজারে প্রথমবারের মতো ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের রেডমি নোট১১ স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে।


নতুন ভ্যারিয়েন্টের অসাধারণ ফিচারসহ ফোনটি দেশের বাজারে নতুন সংযোজন। ডিভাইসটিতে আনা হয়েছে কিছু শক্তিশালী আপগ্রেড, যার মধ্যে রয়েছে- মেমোরি, ক্যামেরা সিস্টেম, চার্জিং স্পিড, ডিসপ্লে এবং এসওসি; যা আগের ফোনের সঙ্গে তুলনা করলে দেখা যাবে, অনেকটা ফ্ল্যাগশিপ লেভেল পারফরম্যান্স দেবে।


ফোনটি সম্পর্কে শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “আমরা দেশে প্রথমবারের মতো কাস্টমাইজ গ্লোবাল স্টেট অব দ্য আর্ট স্মার্টফোন আনতে পেরে গর্বিত। ৯০ হার্জের রিফ্রেশ রেটসহ অসাধারণ অ্যামোলেড ডিসপ্লে, অধিক মেমোরি এবং দীর্ঘস্থায়ী ৫০০০ এমএএইচ ব্যাটারির ডিভাইসটিতে পাওয়া যাবে স্মুথ ও আরামদায়ক ভিডিও দেখার অভিজ্ঞতা। রেডমি নোট১১ ৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টে দেশের তরুণদের একটি পছন্দের ডিভাইস হবে বলে আমরা আশাবাদী।”


স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে অবিশ্বাস্য পারফরম্যান্স

রেডমি নোট১১ ৮জিবি প্রসেসরে দেয়া হয়েছে ২.৪ গিগাহার্জের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। পাওয়ার সেভিংস ৬ ন্যানোমিটার প্রসেস প্রযুক্তি দেয়ায় ফোনটি দেবে শক্তিশালী পারফরম্যান্স। দ্রুতগতির কোয়ালকম অ্যাড্রেনো ৬১০ জিপিইউ ডিভাইসটিকে পরবর্তী পর্যায়ের পারফরম্যান্স দেয়ার বিষয়টি নিশ্চিত করবে। এই ৮জিবি ভ্যারিয়েন্টেটি এর নামের মতোই সত্য, ফলে ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশনগুলো সুইচ করার মাধ্যমে দেবে দুর্দান্ত অভিজ্ঞতা।


অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে স্মুথ স্ক্রলিং

রেডমি নোট১১ ৮জিবি ফোনটিতে দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে, যাতে রয়েছে এফএইচডিপ্লাস রেজ্যুলেশন, সাধারণ স্ক্রলিং কিংবা গেইম খেলার সময় ডিসপ্লেকে প্রাণবন্ত রাখবে এতে থাকা ৯০ হার্জের রিফ্রেশ রেট। রয়েছে অ্যামোলেডের পথিকৃৎ ফিচার ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট, ডিসপ্লে ভাইব্রান্ট কালার এবং দিনের আলোতেও স্ক্রিনে পরিষ্কার দেখার ব্যবস্থা। ফোনটির উপরে ও নিচের দিকে দেয়া হয়েছে দুটি সুপার লাইনার স্টেরিও স্পিকার, যা আপনাকে দেবে অসাধারণ অডিও এবং ভিডিও দেখার অভিজ্ঞতা।

কোয়াড ক্যামেরায় সতেজ ছবি

ফোনটিতে দেয়া হয়েছে এআই কোয়াড ক্যামেরা, যার প্রাথমিক ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা হাই রেজ্যুলেশন ক্যামেরা দেবে ডিটেইলসহ মূল্যবান মুহূর্তগুলো ধরে রাখার সুবিধা। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। রেডমি নোট১১ ৮জিবি ডিভাইসটি ব্যবহারকারীদের স্বাভাবিক নৈপুণ্যে চিত্তাকর্ষক সব ছবি তুলতে দেবে। ডিভাইসটিতে রয়েছে অ্যারে স্টাইলিশ সব ফিচার, রয়েছে নাইট মোড ২.০, ক্যালিডোস্কোপ এবং ভ্লগ মোড, যা আপনার নেয়া ছবিগুলোকে করে তুলবে আরও অসাধারণ। ফোনটির সামনে থাকা ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা নিতে দেবে পরিষ্কার ছবি। শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং

ফোনটিতে সারা দিন স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। আছে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং এবং বক্সে থাকা ৩৩ ওয়াটের চার্জারে মাত্র এক ঘণ্টায় করা যাবে সম্পূর্ণ চার্জ। এর বিশাল ব্যাটারি আপনাকে খুব সহজেই সারা দিনের পাওয়ার ব্যাকআপ দেবে।

কবে পাওয়া যাবে, দাম কত

রেডমি নোট১১ ৮জিবি ফোনটি পাওয়া যাবে গ্রাফাইট গ্রে, টোয়াইলাইট ব্লু এবং স্টার ব্লুর আকর্ষণীয় রঙে। ০৪ জুলাই (সোমবার) ২০২২ থেকে ফোনটি পাওয়া যাবে দেশের শাওমির সব অথরাইজড স্টোরে। ফোনটির ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top