সরিষাবাড়িতে সিঁধ কেটে স্কুলছাত্রী ধর্ষন মামলার আসামী গ্রেফতার

: জামালপুরের সরিষাবাড়িতে চাঞ্চল্যকর “সিঁধ কেটে স্কুলছাত্রী ধর্ষন’’ মামলার প্রধান আসামী মোঃ কনক হাসান (২৫) কে ঢাকা জেলার ডেমরা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা গ্রেফতার করেছে জামালপুর-র‌্যাব ১৪।

সরিষাবাড়িতে সিঁধ কেটে স্কুলছাত্রী ধর্ষন মামলার আসামী গ্রেফতার



 মামলার এজাহার থেকে জানা যায়,  জামালপুর জেলার সরিষাবাড়ি থানাধীন লোকনাথপুর গ্রামের আব্দুল কাদেরের বখাটে ছেলে মোঃ কনক হাসান (২৫) একই গ্রামের স্কুল পড়–য়া দশম শ্রেণীর ছাত্রীকে স্কুলে যাওয়া এবং আসার পথে উত্যক্ত করে আসছিল।  বিষয়টি পরিবারকে জানালে ভিকটিমের বাবা বিবাদীকে  উত্যক্ত করতে নিষেধ করে। যার ফলে ক্ষিপ্ত হয়ে  গত ১৩/০৮/২০২২ খ্রিঃ তারিখ রাত অনুমান ০৩.০০ ঘটিকার সময় সিঁধ কেটে ভিকটিমের থাকার ঘরে প্রবেশ করিয়া ধৃত আসামী মোঃ কনক হাসান (২৫) ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে মোবাইল ফোন ফেলে কৌশলে পালিয়ে যায়। 


উল্লেখিত বিষয়ে ভিকটিমের পিতা বাদী হয়ে গত ১৩/০৮/২০২২ খ্রিঃ তারিখে সরিষাবাড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধনী ২০০৩ এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন। মামলা নং-১৪/২৩৯ তারিখ- ১৩ আগষ্ট ২০২২ খ্রিঃ। আসামীর পক্ষ থেকে ভিকটিমের পরিবারকে মামলা প্রত্যাহার করার হুমকি দিতে থাকে। ঘটনার পর থেকে আসামী আত্মগোপন করে। উক্ত ঘটনা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং ধর্ষকের শাস্তির দাবিতে এলাকাবাসী ও স্কুল পড়–য়া ছাত্রছাত্রীরা মানববন্ধন করে। 


উল্লেখিত ধর্ষণের সংবাদ প্রাপ্তির সাথে সাথেই র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প উক্ত ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করে। র‌্যাবের নিজস্ব তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আসামীর অবস্থান নিশ্চিত করে গত ২১/০৮/২০২২ ইং তারিখ ভোর ০৫.২৫ ঘটিকায় র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প এবং র‌্যাব ফোর্সেস সদর দপ্তর গোয়েন্দা শাখার প্রত্যক্ষ সহায়তায় ঢাকা জেলার ডেমরা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ধর্ষক মোঃ কনক হাসান(২৫)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উপরোক্ত ঘটনার সত্যতা স্বীকার করে। ধৃত আসামীকে সরিষাবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।  


উল্লেখ্য, বাংলাদেশ আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।