বকশীগঞ্জে শোক দিবসের কর্মসূচিতে অংশ গ্রহণে আ’লীগ নেতা কর্মীদের বাঁধা দেওয়ার অভিযোগ!

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে শোক দিবসের কর্মসূচিতে অংশ গ্রহণে আ’লীগ নেতা কর্মীদের বাঁধা দেওয়ার অভিযোগ!



: জামালপুরের বকশীগঞ্জে ১৫ আগস্ট সোমবার বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে যেতে পুলিশের বাঁধার মুখে পড়েছেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এসময় পুলিশ আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৪টি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে গেছে। পরে ক্ষুব্ধ নেতা কর্মীরা কর্মসূচিতে যোগ না দিয়ে দলীয় কার্যালয়ে ফিরে এসেছেন। এতে করে আওয়ামী লীগের নেতা কর্মীদের তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। তবে পুলিশের দাবি শোক দিবসের নাম করে মোটরসাইকেল শোডাউন করাকে কেন্দ্র যাতে বিশৃঙ্খলা না হয় সেজন্য তাদের বাঁধা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: শোক দিবস পালনে এমপি প্রার্থী নুর মোহম্মদের দেওয়ানগঞ্জ সফরে প্রশাসনের আপত্তি

বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ জানান, জাতির পিতার শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বকশীগঞ্জ উপজেলা ও দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে । তাই প্রত্যেক ইউনিয়নের আওয়ামী লীগের কর্মসূচিতে যোগ দিতে অর্ধশত মোটরসাইকেল বহর নিয়ে বের হলে পুলিশ আমাদের বাঁধা প্রদান করেন।

প্রত্যেক মোড়ে মোড়ে আমাদের জেড়ার মুখে পড়তে হয়। পুলিশি বাঁধা পেরিয়ে দুপুর ১২ টায় মেরুরচর ইউনিয়নে যাওয়ার পথে বকশীগঞ্জ সদর ইউনিয়নের ঝালরচর এলাকায় মোটরসাইকেল বহর থামিয়ে আর কোন কর্মসূচিতে না যাওয়ার অনুরোধ করেন পুলিশ।

এসময় মোটরসাইকেলের লাইসেন্স ও হেলমেট না থাকায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের প্রায় ৪ টি গাড়ি জব্দ করে থানায় নেওয়া হয়। পরে দলীয় নেতা কর্মীরা আর কোন কর্মসূচিতে যোগ না দিয়ে উপজেলা দলীয় কার্যালয়ে ফিরে যান। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদকে দলীয় কর্মসূচিতে অংশ নিতে কেন বাঁধা দেওয়া হচ্ছে জানতে চাইলে বকশীগঞ্জ থানার ওসি মুহাম্মদ তরিকুল ইসলাম জানান, আমাদের কাছে তথ্য ছিল তাঁর মোটরসাইকেল শোডাউনকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হতে পারে তাই তাঁকে মোটরসাইকলে যোগে চলাচলে নিষেধ করা হয়েছে। 

এর আগে ১৪ আগস্ট রোববার রাত ১০ টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ জানান, দেওয়ানগঞ্জ উপজেলায় শোক দিবসের কোন কর্মসূচিতে অংশ না নিতে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে তাঁকে নির্দেশ দেওয়া হয়। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top