শোক দিবস পালনে এমপি প্রার্থী নুর মোহম্মদের দেওয়ানগঞ্জ সফরে প্রশাসনের আপত্তি

S M Ashraful Azom
0
শোক দিবস পালনে এমপি প্রার্থী নুর মোহম্মদের দেওয়ানগঞ্জ সফরে প্রশাসনের আপত্তি



: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান উপলক্ষে জামালপুর-১ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী ও বকশীগঞ্জের দলীয় নেতাকর্মীদের দেওয়ানগঞ্জ উপজেলার শোক দিবস অনুষ্ঠানে অংশগ্রহনে বাধাঁ প্রদানের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। 


উক্ত সংবাদ সন্মেলনে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচী গ্রহন করেছে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। 


কর্মসূচীর মধ্যে সকালে পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিলসহ দুস্থদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। 


পাশাপাশি বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পার্শবর্তী উপজেলা দেওয়ানগঞ্জের কয়েকটি ইউনিয়নে শোক দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ১৪ আগষ্ট রাতে দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলা প্রশাসন বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্ভাব্য এমপি প্রার্থী নুর মোহাম্মদকে দেওয়ানগঞ্জ উপজেলার শোক দিবস অনুষ্ঠানে অংগ্রহণে আপত্তি জানান। 


বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিল্পপতি নুর মোহাম্মদ ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামী সংসদ নির্বাচনে জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনে সম্ভাব্য প্রার্থী আমি। দীর্ঘদিন যাবত বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতার শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠান উপলক্ষে দেওয়ানগঞ্জ উপজেলায় যেতে পারবো না এটা কেমন কথা। দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমাকে বাধাঁ দেওয়া হয়েছে। কি কারনে বাধাঁ নিষেধ তা আমার জানা নেই। 


তিনি আরো বলেন আমি এমপি প্রার্থী। দল আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচন করব। দল মনোনয়ন না দিলে নির্বাচন করব না। কিন্তু আমাকে বাধাঁ দেওয়া হচ্ছে। আমি আওয়ামী লীগ করি। আওয়ামী লীগের নেতা বা কর্মী হিসেবে আমার প্রাণপ্রিয় নেতার শোক দিবসের অনুষ্ঠানে যোগদান করতে পারব না তা কোনভাবেই মেনে নেয়া যায়না। নির্বাচনী মাঠে প্রচার ও গণসংযোগ করার সবার সুযোগ আছে। কিন্তু অদৃশ্য ইশারায় প্রশাসনের দ্বারা পক্ষ্যপাতিত্ব করে আমার রাজনৈতিক অধিকার হরণ করা হচ্ছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন,সহ-সভাপতি আবু জাফর,সহ-সভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদার,যুগ্ম সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই ঘটনায় দলীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।


এ ব্যাপারে দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল চন্দ্র ধর জানান, জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শান্তিপূর্নভাবে পালনের উদ্দেশ্যে ১৫ আগষ্টে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদের দেওয়ানগঞ্জ উপজেলা সফর বাতিলের অনুরোধ করেছি। আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা রয়েছে মনে করে তাকে এই সফর বাতিল করতে বলা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top