শিক্ষার মান উন্নয়নে কাজ করছেন প্রধান শিক্ষক মুক্তারুল ইসলাম

 : দেওয়ারগঞ্জ উপজেলার ১ নং ডাংধরা ইউনিয়নের কাউনিয়ার চর বহু মূখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধান শিক্ষক মুক্তারুল ইসলাম। 

শিক্ষার মান উন্নয়নে কাজ করছেন প্রধান শিক্ষক মুক্তারুল ইসলাম



 ইতিপূর্বে ওই বিদ্যালয়ে শিক্ষার পরিবেশসহ ছোট খাটো নানা বিষয়ে সমস্যা থাকলেও তিনি তা সমাধান করেছেন। গত ২০ জুলাই সরকারি বিধি মোতাবেক ও গর্ভনিং বডির সিদ্ধান্ত অনুয়ায়ী মুক্তারুল ইসলামকে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেন নিয়োগ বোর্ড। এর আগে তিনি ওই বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছিলেন। ৬ জুন ২০২১ সালে প্রধান শিক্ষক রায়হানুল ইসলাম মৃত্যু বরণ করেন। ফলে প্রধান শিক্ষকের পদটি শুন্য হয়। পরে বিদ্যালয়ের গর্ভনিং বডির সভাপতি বদিউজ্জামান শুন্যপদটি পূরনের জন্য শিক্ষা বোর্ডের সুপারিশসহ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে ওই পদের জন্য ৬টি আবেদন জমা পড়ে। এতে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় মুক্তারুল ইসলাম উত্তীর্ণ হওয়ায় তাকে ওই পদে নিয়োগ দেন। নিয়োগ বোর্ডে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকশিক্ষা অধিদপ্তরের প্রতিনিধি মহাপরিচালক আতাউর রহমানসহ স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, কাউনিয়ার চর বহু মূখী উচ্চ বিদ্যালয়টি ১০ একর জমিতে স্থাপিত হয় ১৯৫৯ সালে। বিদ্যালয়ের জমিদাতা ছিলেন মত্যু আলি আকবার ও প্রতিষ্ঠাতা ছিলেন মৃত্যু মোয়াজ্জেম হোসেন। বিদ্যালয়ে বর্তমানে প্রায় ১১’শ জন শিক্ষার্থী পড়ালেখা করছে।

শিক্ষার্থীর অভিভাবক তারিকুজ্জামান জানান, প্রধান শিক্ষক মুক্তারুল ইসলাম যোগদান করার পর থেকে পড়ালেখা ভালো চলছে এবং শিক্ষার মানও ফিরে এসেছে। 

নবীর হোসেন বলেন, ইতিপূর্বে বিদ্যালয়ে নানা বিধ সমস্যা থাকলেও বর্তমান প্রধান শিক্ষক তার দক্ষতা দিয়ে শিক্ষার পরিবেশ উন্নতি হয়েছে। 

প্রধান শিক্ষক মুক্তারুল ইসলাম বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই শিক্ষার মানসহ যে সমস্ত সমস্যা ছিল তা সমাধান নিরসন করা হয়েছে এবং শিক্ষার মান অনেক উন্নতি হয়েছে। একটি মহল এই প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার জন্য বিভিন্ন ভাবে পায়তারা করছে। তাই বিদ্যালয়ে দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করছি।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।