রৌমারীতে উপবৃত্তি না পেয়ে শিক্ষার্থীর মানববন্ধন

রৌমারীতে উপবৃত্তি না পেয়ে শিক্ষার্থীর মানববন্ধন



 : যাদুরচর ডিগ্রি কলেজের প্রথম বর্ষে শিক্ষার্থী শিক্ষা উপবৃত্তি না পেয়ে মানববন্ধন করেছেন কলেজ শিক্ষার্থী। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে রৌমারী উপজেলার যাদুরচর ডিগ্রি কলেজ চত্বরে এ মানববন্ধন পালন করা হয়েছে। এতে শিক্ষা উপবৃত্তি থেকে বঞ্চিত হওয়া ১৬৯ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। 


এ সময় বক্তব্য রাখেন, ওই কলেজের প্রথম বর্ষের ছাত্র রাজু আহমেদ ও শাহনাজ খাতুন।শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা প্রথম বর্ষের ১৬৯ জন শিক্ষার্থী রয়েছি। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম তার দায়িত্বের অবহেলার কারনে উপবৃত্তির ফরম অনলাইনে পূরণ করতে পারেনি। আমরা শিক্ষা মন্ত্রাণালয়ের ঘোষনা মোতাবেক যথা সময়ে আবেদন ফরম পূরণ করে কলেজে জমা দেই। শিক্ষা উপবৃত্তির জন্য অনলাইনে আবেদনের শেষ তারিখ ছিল ১০ এপ্রিল ২২ ইং।

শিক্ষার্থী শাহনাজ পারভীন বলেন, আমরা ১৬৯ জন শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হয়েছি। সরকারের কাছে উপবৃত্তির জন্য দাবী করছি।

উল্লেখ্য যাদুরচর ডিগ্রি কলেজের গর্ভনিং বডির সভাপতি আব্দুস সালাম মন্ডল গত ১১ অক্টোবর ২১ ইং স্বাক্ষরিত পত্রের মাধ্যমে অধ্যক্ষ রফিকুল ইসলামকে বহিস্কার করে একই তারিখে মো. শফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেন। অধ্যক্ষ রফিকুল ইসলাম সভাপতির স্বাক্ষরিত সাময়িক বহিস্কারপ্রত্রের বিরুদ্ধে হাই কোর্টে রিট করলে গত ১৩ মার্চ ২২ইং ওই পত্র স্থগিত করে দেয় হাই কোর্ট। এতে ক্ষিপ্ত হয়ে ১৮ মার্চ ২২ ইং অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে অফিসিয়ালি কাজ বন্ধ করে দেয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম। পরে অধ্যক্ষ রফিকুল ইসলাম ২০ মার্চ ২২ ইং উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন দেন। এসময় দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলামের অবহেলা ও তার গাফলতির কারনে ১৬৯ জন শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হয়। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।