শেরপুরের শ্রীবরদী‌তে সাতজনের ইসলাম ধর্ম গ্রহণ

 : শেরপুরের শ্রীবরদী‌ উপজেলার ভেলুয়া ইউনিয়নের ভেলুয়া বাজার এলাকার সনাতন ধর্মাবলম্বির সাত জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তারা একই পরিবারের সদস‌্য।

শেরপুরের শ্রীবরদী‌তে সাতজনের ইসলাম ধর্ম গ্রহণ



 জানা যায়, শেরপুরের সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলার ভেলুয়া ইউনিয়নের ভেলুয়া বাজার এলাকার শ্রী রবিদাস মণ্ডল, “ইসলাম শান্তির ধর্ম” এমন আত্ম-উপলব্ধি থেকে স্ত্রীর সঙ্গে আলোচনার এক পর্যায়ে গত শুক্রবার (১৯ আগস্ট) স্থানীয় মাদরাসায় গিয়ে আলেম উলামাদের সামনে কালেমা পড়ে স্ত্রী সন্তানসহ পরিবারের সাত সদস্য নিয়ে ইসলাম ধর্মে দীক্ষিত হন। ছেড়ে আসেন নিজের ভিটেমাটি, ঘরবাড়ি এমনকি পূর্বে উপার্জিত টাকা পয়সাও। র‌বিদাস মন্ডল আনুষ্ঠা‌নিকভা‌বে ইসলাম ধর্ম গ্রহ‌ণের পূ‌র্বে গোপনে নামাজও পড়েছেন কয়েকবার।


পরিবারটি‌কে খাসজমিতে আবাসন ও নগদ সহায়তাসহ পুনর্বাসনের আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।তাদের দেখতে স্থাণীয়‌দের পরাম‌র্শে আশ্রয় নেয়া ইউনিয়ন প‌রিষ‌দে ভিড় করছেন উৎসুক মানুষ।


শ্রী রবিদাস মণ্ডল থেকে আব্দুল্লাহ, সুকিয়া রবিদাস থেকে আমেনা, সোনিয়া রবিদাস থেকে ফাতেমা খাতুন, শুভ রবিদাস থেকে উমর ফারুক, আকাশ রবিদাস থেকে উসমান গণি, বাদন রবিদাস থেকে হযরত আলী ও লাবন রবিদাস থেকে হুসাইন নাম ধারণ করেছে সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হওয়া পরিবারটি। 


স‌চেতন মহল‌ের দা‌বি,কর্মসংস্থান,শিক্ষা,নিরাপত্তা,সমা‌জে এক‌িভূতকরণ,ভাতাসহ,সরকারী,বেসরকারী সাবিক,সাম‌জিক সহ‌যোগিতা অব‌্যাহত রাখা।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।