লাইট হাউস ফরিদপুর সেবা কেন্দ্রের পিয়ার এডুকেশন ট্রেনিং সম্পূর্ণ

 : পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি, লক্ষিত জনগোষ্ঠিদের মাঝে সেবা সম্প্রসারণ ও মান উন্নোয়নের লক্ষ্যকে সামনে নিয়ে লাইট হাউসের আয়োজনে ফরিদপুর সেবা কেন্দ্রে আজ সোমবার একদিন ব্যাপি পিয়ার এডুকেশন ট্রেনিং অনুষ্ঠিত হয়। 

লাইট  হাউস ফরিদপুর সেবা কেন্দ্রের পিয়ার এডুকেশন ট্রেনিং সম্পূর্ণ



 প্রশিক্ষণ সহায়ক লাইট হাউস জেলা ইনচার্জ মো. পলাশ খানের পরিচালনায় ট্রেনিংটিতে রাজবাড়ী ও ফরিদপুর সেবা কেন্দ্রের কর্মীগণ অংশগ্রহণ করেন। 

গেøাবাল ফান্ডের সহায়তায় আইসিডিডিআর,বির ব্যবস্থাপনায় ‘প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন এন্ড ট্রিটমেন্ট সার্ভিসেস ফর কি পপুলেশন ইন বাংলাদেশ’ প্রকল্পের আওতায় ট্রেনিংটি সম্পাদিত হয়। 

উল্লেখ্য ২০১০ খ্রি. থেকে লাইট হাউস গেøাবাল ফান্ডের অর্থায়নে আইসিডিডিআর,বির ব্যবস্থাপনায় দেশব্যাপি এইচআইভি এইডস প্রতিরোধে কাজ করছে। 

এইডস প্রতিরোধের পাশাপাশি লাইট হাউস লক্ষিত জনগোষ্ঠিদের যক্ষা রোগ নিমূর্লে টিবি স্কিনিংসহ সাধারণ ও জটিল যৌন রোগের চিকিৎসা ও রেফারেল সেবা প্রদান করে আসছে। 

সেইসঙ্গে লক্ষিত জনগোষ্ঠিদের মাঝে করোনা সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধে লাইট হাউস সি১৯ আরএম প্রকল্প বাস্তবায়ন করছে। যা ২০২৩ খ্রি. পর্যন্ত চলমান থাকবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।