কখনো নজরুল কখনো শ্রীকান্তকে নিয়ে বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ

 : তিনি কখনো নজরুল কখনো আশরাফুল আবার কখনো নিজেকে শ্রীকান্ত নামে নিজেকে পরিচয় দিচ্ছেন। বয়স  প্রায় ৪০/৪২ বছর। ঠিকানা জানতে চাইলে কখনো বীরগঞ্জ আবার কখনোবা পীরগঞ্জ  উপজেলার নাম বলছেন। রংপুরের আঞ্চলিক ভাষায় কথা বলেন। গত সাতদিন যাবৎ তার বাস সিরাজগঞ্জের কাজিপুর  উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের  পুরুষ ওয়ার্ডে। 

কখনো নজরুল কখনো শ্রীকান্তকে নিয়ে বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ



 ডাক্তার নার্সদের চিকিৎসা আর সেবায় এখন  তিনি সুস্থ এবং ফিটফাট। তবে এর জন্যে ওই ওয়ার্ডের নার্সদের অনেকখানি জ্বালাতন সহ্য করতে হয়েছে। মানসিক ভারসাম্যহীন ওই রোগীর  নিকট গেলেই নার্সদের তিনি বলেন , বলো আমি তোমার স্বামী। যতক্ষণ একথা নার্সরা না বলেন ততক্ষণ তিনি কোন ওষুধ বা খাবার গ্রহণ করেন না। আবার একসাথে তিন থেকে চারজন রোগীর খাবার তিনি খেয়ে ফেলছেন। নাম ঠিাকানা সঠিকভাবে বলতে না পারায় তাকে নিয়ে ডাক্তার নার্সরা পড়েছেন বেকায়দায়। তাকে নেবার কেউই নেই।  

 

কাজিপুর  উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকারিয়া খান জানান, গত সাতদিন পূর্বে  গান্ধাইল ইউনিয়নের একটি পুকুরে নেমে পড়ে। সারাদিন ওই পুকুরের পানিতে থাকার ফলে বিকেলে দিকে সে অনেকটা নিস্তেজ হয়ে পড়ে। কিন্তু তিনি পানি থেকে পাড়ে ওঠেননি। ওই পুকুরের আশপাশের লোকজন চেষ্টা করেও তাকে পানি থেকে তুলতে না পেরে কাজিপুর ফায়ার সার্ভিসকে ডাকে। তারা  ওই পাগলকে উদ্ধার করে। কিন্তু অসুস্থ হওয়ায় তাকে চিকিৎসার জন্যে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। তখন থেকে আমরা তার দেখভাল করছি। তিনি এখন শারিরীকভাবে সুস্থ। 


 গত বৃহস্পতিবার বিকেলে কাজিপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ১৫ নং বেডে গিয়ে দেখা মেলে নজরুল ওরফে শ্রীকান্তের। ক্যামেরা দেখেই তিনি কি যেন বলতে চাইলেন। শুয়ে ছিলেন উঠে বসলেন। কিন্তু পরক্ষণেই আবার বড় বড় চোখ মেলে তাকিয়ে রইলেন।  


এসময় কথা হয় কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুলের সাথে। তিনি জানান, আমাদের ডাক্তার নার্সদের চেষ্টায় তিনি এখন ভালো আছেন। আমরা তাকে ট্রাউজার ও টিশার্ট পরিয়েছি। হঠাৎ করে তাকে দেখে কেউ বলতে পারবে না তিনি মানসিক ভারসাম্যহীন।  ঠিকানা জানতে চাইলে  নানারকম তথ্য দিচ্ছেন । ফলে আমরা তাকে কোথাও দিতে পারছি না। তার অত্যাচারে ডাক্তার নার্সরা পড়ে বিড়ম্বনায়।  এখন তার মানসিক চিকিৎসা দরকার। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।