চাল, ডাল, লবণ, আলু সবকিছুর দাম প্রতিকেজি এক টাকা

: চট্টগ্রামে চাল, ডাল, তেল থেকে শুরু করে জামা-জুতা পর্যন্ত এক টাকায় কেনাকাটার অভাবনীয় সুযোগ পাচ্ছেন  সুবিধাবঞ্চিত মানুষ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই দুঃসময়ে এমন ব্যতিক্রমী উদ্যোগে খুশি নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। পণ্য কিনতে দিনভর লেগে থাকছে ভিড়।

চাল, ডাল, লবণ, আলু সবকিছুর দাম প্রতিকেজি এক টাকা



 মহানগরীর বাকলিয়ায় রাজবাড়ি কমিউনিটি সেন্টারে বসেছে এক টাকায় কেনাকাটার এই বাজার। সিএমপি’র সহযোগিতায় বিদ্যানন্দের এ কার্যক্রম চলছে পণ্যের মজুদ থাকা পর্যন্ত।



চাল, ডাল, লবণ, আলু সবকিছুর দাম প্রতিকেজি ১ এক টাকা। প্রতি লিটার সয়াবিন তেল ৪ টাকা, মুরগী ৬ টাকা আর মাছের কেজি ৪ টাকা। এমন অবিশ্বাস্য কম মূল্যে ১৫ ধরনের নিত্যপণ্য কেনার সুযোগ করে দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। মাত্র ১০ টাকার বিনিময়ে প্রায় ৮০০ টাকা মূল্যের পণ্য কিনতে পেরে খুশি নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ।


শিশু থেকে শুরু করে শত বছরের বৃদ্ধা, বাদ যায়নি তৃতীয় লিঙ্গের মানুষজনও। এমন দু:সময়ে মাত্র এক দুই টাকায় কেনাকাটার সুযোগে উপকৃত হচ্ছেন সবাই।


চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, অনেকে বিভিন্নভাবে কাজ করেছেন। যাদের অন্যদের উপকার করার সুযোগ আছে, তারা এগিয়ে এলে আমরা পরস্পরের আনন্দ ভাগাভাগি করে নিতে পারবো।


বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, আজকে দেড় হাজার মানুষ উপকৃত হয়েছে। এছাড়া আমরা একটি গাড়িকে ভ্রাম্যমাণ বিপণীতে রূপান্তর করেছি। যেই বিপণীটি শহরের মানুষের দ্বারে দ্বারে যাবে এবং সুখ বিলিয়ে দেয়ার চেষ্টা করবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।