কাজিপুরে শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

 : শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু- এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের  কাজিপুরে শিক্ষক দিবসের  র্যা লি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কাজিপুরে শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা



 ২৭ অক্টোবর বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে এক র্যা লি কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ থেকে শুরু হয়ে উপজেলা পরিষদে এসে শেষ হয়। প্রমূখ। এতে কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার, ভাইস চেয়ারম্যান দীন মোহাম্মদ বাবলু, উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন র্যাবলিতে অংশ নেন। 


এরপর উপজেলা পরিষদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শিক্ষক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের  অধ্যক্ষ প্রভাত চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের সিরাজগঞ্জ- ১ কাজিপুর আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। তিনি বলেন, শিক্ষকগণ জাতি গড়ার কারিগর। বর্তমান সরকার শিক্ষকদের অনেক সুযোগ সুবিধা দিয়েছেন। অনেকগুলো প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজকে জাতীয়করণ করেছেন। করোনার প্রকোপ থেকে আমরা বেরিয়ে এসেছি উল্লেখ করে জয় বলেন, ক্লাসে শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাঠের সাথে প্রকৃত মানবিক গুণাবলীর শিক্ষা ও তার বিস্তারে শিক্ষকদের ভূমিকা রাখা জরুরী। আশা করি আপনারা সেই কাজটি করে দেশকে এগিয়ে সেবার পথে সহায়তা করবেন। 


অনুষ্ঠানে অন্যদের মধ্যে কাজিপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামিম আরা বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য আমিনা মনসুর ডিগ্রি কলেজের অ্ধ্যক্ষ ফরিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার এসএম হাবিবুর রহমান, বিএম কলেজের অ্ধ্যক্ষ মাহবুবুর রহমান, মেঘাই ই ইউ আই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিকক্ষ আব্দুল বাকী # 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।