রৌমারীর জমিতে সেচ পাম্প স্থাপনে সুবিধা পাবে ১২০ পরিবার

 : প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে গ্রামকে শহরে পরিণত করার অংশ বিশেষ লোকাল গর্ভনমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেইঞ্জ (লজিক) প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ পাম্প ও পানি শোধানাগার এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রৌমারীর জমিতে সেচ পাম্প স্থাপনে সুবিধা পাবে ১২০ পরিবার



 বুধবার ১১টার দিকে কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের কেহুলার চর ও সুতিরপাড় গ্রামে পৃথক ২টি সোলার প্যানেলের মাধ্যমে সেচ সুবিধার ও এমআর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ও পথচারিদের জন্য পানিশোধানাগার এর শুভ উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, সদস্য সোনা মিয়া, হোসনে আরা, ইউনুস, কনিকা, সচিব সিরাজুল ইসলাম, লজিক প্রকল্পের উপজেলা ফ্যাসিলেটিটর নজরুল ইসলাম, ইউনিয়ন কমিউনিটি মোবিলাইজেশন ফ্যাসিলেটিটর (সিএমএফ)  আবু হানিফ, আনোয়ারুল ইসলাম ও আকতারুন্নাহার প্রমূখ।

জানা যায় ২১-২২ অর্থ বছরের লজিক এর দুটি প্রকল্পের ২৮ লক্ষ ৮১ হাজার টাকা ব্যয় খরা থেকে কৃষি জমি রক্ষা করতে দরিদ্র কৃষকের জন্য উপজেলার বেহুলার চর, সুতিরপাড় ও এমআর উচ্চ বিদ্যালয়ে পৃথক ৩টি সোলার প্যানেলের উদ্বোধন করা হয়। 

প্রকল্প দুটির ওই এলাকায় ১২০ জন কৃষি পরিবারের প্রায় ১০০ একর জমিতে পানি সেচ দেওয়া হবে। এতে পরিবারগুলো জ্বালানী খরচ থেকে অনেক রেহাই পাবেন। 

বেহুলার চর গ্রামের জমিদাতা রফিকুল ইসলাম বলেন, আমাদের এলাকায় লজিক প্রকল্পের সোলার প্যানেলের মাধ্যমে কৃষি জমিতে সেচ পাম্প দিয়েছে তাতে আমরা এলাকাবাসির অনেক উপকারে আসবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।