আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার পরিচিতি সভা

S M Ashraful Azom
0

 : পরিবেশ ও শিক্ষার মানোন্নয়োন ঘটিয়ে একটি আন্তর্জাতিক মানের মাদ্রাসা প্রতিষ্ঠার মধ্য দিয়ে ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে যোগ্য মানুষ গঠার লক্ষ্যকে সামনে নিয়ে প্রতিষ্ঠিত চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার পরিচালনা বোর্ড সদস্যদের পরিচিতি সভা আজ অনুষ্ঠিত হয় ।

আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার পরিচিতি সভা



 মো. পলাশ খানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন মসজিদে হামযা (রা.)-এর প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ মঈনুল শহীদ। অতিথি হিসাবে ছিলেন গেরদা সৌদি জামে মসজিদের সভাপতি সৈয়দ গিয়াস উদ্দিন ও লার্নার একাডেমীর পরিচালক ফরিদুল ইসলাম ফাহিম। শুভেচ্ছা বক্তব্যে মাদ্রাসার পরিচালক ও প্রিন্সিপাল আব্দুল্লাহ শাহীন বলেন, কুরআন ও বিশুদ্ধ হাদীস ভিত্তিক পাঠদান, গবেষণা, প্রচার ও সহীহ আকীদা ভিত্তিক আলেম তৈরির লক্ষ্যকে সামনে নিয়ে ২০২০ খ্রিষ্টাব্দে চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। যেখানে প্রথম শ্রেণী থেকে দাওড়া হাদীস পর্যন্ত পাঠদান করা হয়ে থাকে। বর্তমানে আবাসিক এবং অনাবাসিক মিলিয়ে মাদ্রাসাটিতে মোট শিক্ষার্থী রয়েছে আটত্রিশজন। যার মধ্যে এতিম শিশু রয়েছে তিনজন। শিক্ষক রয়েছেন পাঁচ জন যা বৃদ্ধির প্রক্রিয়া চলছে। ফরিদুল ইসলাম ফাহিম বলেন আমাদের শিক্ষার পরিবেশ হওয়া চাই আনন্দময় ও আন্তরিক যেখানে একজন শিক্ষার্থীর উপর কোন শিক্ষা চাপিয়ে দেয়া হবে না বরং সে নিজেই তার পাঠ্যক্রম স্বপ্রনদিত হয়ে আতস্ত করবে। সৈয়দ গিয়াস উদ্দিন বলেন, আমাদের আদর্শ ও একমাত্র অনুসরণ কেবলমাত্র রাসূল (ছা.)-কে। যেকোন আমলের ক্ষেত্রে পবিত্র কুরআন করীম ও  রাসূল (ছা.) এর সহীহ হাদীস ভিত্তিক দলীল প্রয়োজন। যেটির কোন সহীহ দলীল নেই সে আমল আমরা করব না। আর এ শিক্ষাটি প্রদান করছে আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসা। সভা শেষে ২৭ সদস্য বিশিষ্ট মাদ্রাসা পরিচালনা বোর্ড সদস্যদের নাম ঘোষণা করা হয়। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আছেন যথাক্রমে আব্দাল্লাহ শাহীন ও শহিদুল ইসলাম। মাদ্রাসাটির উপদেষ্টা মন্ডলীতে আছেন যথাক্রমে ড.আবুবকর মুহাম্মাদ জাকারিয়া, ড. মানজুর ই-ইলাহী, ড. মুহাম্মদ সাইফুল্লাহ মাদানী এবং শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম। এডভোকেট সৈয়দ মঈনুল শহীদ সহীহ দ্বীন প্রচার ও যোগ্য দ্বীনের দ্বায়ী তৈরিতে ভূমিকা রাখবে মর্মে সকলের প্রতি যার যার অবস্থান থেকে মাদ্রাসাটিকে সহযোগীতা করার আহবান জানান। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top