প্রিয়নবীর আদর্শ অনুসরণেই সাম্য সম্প্রীতির মানবিক সমাজ গঠন সম্ভব

: গাউসিয়া কমিটি বাংলাদেশ ওমান সুর শাখা ব্যবস্থাপনায় পবিত্র জশনে ঈদে মিলাদুন্নবী(ﷺ)  গাউসিয়া কমিটি সুর শাখার সভাপতি মুহাম্মদ ছৈয়দ হোসেন তালুকদার-এ সভাপতিত্বে ২১ অক্টোবর নূরানী মাহফিল অনুষ্ঠিত হয়। 

প্রিয়নবীর আদর্শ অনুসরণেই সাম্য সম্প্রীতির মানবিক সমাজ গঠন সম্ভব



 এতে প্রধান অতিথি ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মুফতি ছৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান আল কাদেরী।(মাঃজিঃআঃ)  বিশেষ অতিথি ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ ওমান কেন্দ্রীয় পরিষদের সভাপতি আলহাজ্ব আবুল কালাম, সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আবদুল মতিন চৌধুরি, সহ সভাপতি আলহাজ্ব কামাল পাশা সিআইপি, সাধারণ সম্পাদক আলহাজ্ব শামসুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দিন আলামদার,জসীম উদ্দিন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দীন প্রমুখ। 


হাফেজ মাওলানা মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ ওমান কেন্দ্রীয় পরিষদের সহ সভাপতি মাওলানা আবদুস ছালাম। এতে উপস্থিত ছিলেন আল ওয়ালিজা শাখা,আল আমারাত শাখা ,আল মাওয়ালা শাখা ,আল সীব শাখার নেতৃবৃন্দসহ সুর শাখার প্রধান উপদেষ্টা মুহাম্মদ শাহাদাৎ হোসেন তালুকদার,সহ সভাপতি এস এম ফরিদ,আমিনুল হক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হারুন, আকতারুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ এমরান হোসেন খোকন,যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রিদুয়ান হোসেন তালুকদার পাপ্পু,অর্থ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, রিপন, সোলাইমান,হাসান উদ্দিন টুটুল, মামুনুর রশিদ,লাভলু,কাজী ফরিদ,মোরশেদুল আলম প্রমূখ।


প্রধান অতিথির বক্তব্যে মুফতি ছৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান আল কাদেরী(মাঃজিঃআ) বলেন  প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম প্রতি অকৃত্রিম ভালোবাস, তাঁর প্রতি সর্বোত্তম শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনের মাধ্যমে আমরা জাগতিক কল্যাণ ও আখিরাতের অনন্ত জীবনে পরিত্রাণ পেতে পারি। প্রিয় নবী (ﷺ)র অনুপম শিক্ষা অনুসরণের মাধ্যমেই বিশ্বের শান্তি ও কল্যাণ নিশ্চিত হতে পারে। সাম্য, ঐক্য ও সম্প্রীতির মানবিক সমাজ গড়াই নবী (ﷺ)'র শাশ্বত শিক্ষা ও আদর্শ।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ  ছৈয়দ হোসেন তালুকদার বলেন- সর্বকালের সেরা আদর্শ মহামানব হলেন হযরত মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম। তিনি ছিলেন বহুমাত্রিক গুণের অধিকারী এবং সর্বোত্তম আদর্শের মূর্ত প্রতীক। জ্ঞান, অতুলনীয় চরিত্র মাধুর্য, মানবিক গুণাবলি প্রিয় নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লামকে মহিমান্বিত ও শ্রেষ্ঠত্বের মর্যাদায় উপনীত করেছন। তাই প্রিয় নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম’র স্মরণ ও অনুসরণই দুনিয়ায় ও আখেরাতে কল্যাণ।

মিলাদ কিয়াম শেষে দেশ ও বিশ্ববাসীর শান্তি,কল্যাণ কামনায় মুনাজাত করা হয়। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।