দেশের মধ্যে মডেল গ্রাম হবে কাহারঘোনা

S M Ashraful Azom
0

 : বাঁশখালীর কাহারঘোনা সংস্কার পরিষদের উদ্যোগে গ্রামজুড়ে সৌরবিদ্যুৎ লাইট স্থাপন উদ্বোধন

দেশের মধ্যে মডেল গ্রাম হবে কাহারঘোনা



বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে 'কাহারঘোনা সংস্কার পরিষদ' এর ব্যবস্থাপনায় দীর্ঘদিন ধরে অবহেলিত কাহারঘোনা গ্রামের মূলসড়কে সৌরবিদ্যুৎ  লাইট স্থাপন শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা পরিষদের মিলনায়তনে সম্পন্ন হয়েছে।


শুক্রবার (১৪ অক্টোবর) সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি মুহাম্মদ আলী।


পরিষদের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম এর সঞ্চালনায় শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা পরিষদ সদস্য মাও আলীম উল্লাহ।


এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- পরিষদের উপদেষ্টা পরিষদ সদস্য মাষ্টার জাহাঙ্গির আলম, ডা. আব্দুল কাদের খাঁন, সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. হোছাইন, অর্থ-সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক হাফেজ সেলিম উদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আনচার উল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক মো. জমির উদ্দিন ও সাংবাদিক শিব্বির আহমদ রানা প্রমূখ।


এসময় উপস্থিত বক্তারা বলেন, 'কাহারঘোনা একটি জনবহুল গ্রাম। শিক্ষা-দীক্ষা ও অকমবকাঠামোগত দিক থেকে পিছিয়ে থাকা জনপদকে মডেল একটি জনপদ হিসেবে গড়ে তুলতে 'কাহারঘোনা সংস্কার পরিষদ' কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে এ পরিষদের উদ্যোগে গ্রামের অসহায়দের চিকিৎসা বঞ্চিতদের সহায়তা প্রদান, গরীব মেয়ের বিয়েতে সহযোগীতা প্রদান, ইদ উৎসবে উপহার সামগ্রী বিতরণ, করোনাকালীন নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা প্রদানসহ সামাজিক কাজে এ পর্যন্ত ৮ লক্ষ টাকা ব্যয় করেছেন এ পরিষদ। প্রবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার দেড় শতাধিক লোকদের নিয়ে পরিচালিত এ পরিষদ কাহারঘোনা গ্রামের বিভিন্ন সড়কে চার লক্ষ টাকা ব্যয়ে ২০টির অধিক সৌরবিদ্যুৎ লাইট স্থাপনের উদ্যোগ নিয়েছে। পরিক্ষামূলকভাবে প্রথমদিনেই পাঁচটি লাইট স্থাপন করেছে। সম্মিলিত প্রচেষ্টায় সম্প্রীতির বন্ধন স্থাপন করে মডেল একটি গ্রামে রুপান্তর করতে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।'


অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি হারুনুর রশিদ, সহ-অর্থ সম্পাদক আবুল কাশেম, অন্যান্য সদস্য সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top