প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন জামালপুরের গুল শাহানা

🕧Published on:

 : প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সচিব হলেন গুল শাহানা ঊর্মি। ১৯ অক্টোবর বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারী করা হয়। 

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন জামালপুরের গুল শাহানা



 ইতিপূর্বে বাংলাদেশ বেতার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল, সহকারী পরিচালক(অনুষ্ঠান),  প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইং-এ সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন গুল শাহানা। 

গুলশাহানা (ঊর্মি) ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন।জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পোঘলদিঘা ইউনিয়নের চর পাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন । 

বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান তিনি । তার পিতা নিজেও বিসিএস (এডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশসেবায় নিযুক্ত ছিলেন। মুক্তিযোদ্ধা বাবার আদর্শ ও চেতনাকে নিজের মধ্যে ধারণ করে গুলশাহানা ঊর্মি নিজেও সবসময়ই দেশপ্রেমে সম্মুজ্জ্বল। তার স্বামী এন আই আহমেদ সৈকত ব্যবসায়ীর পাশাপাশি বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে উপ আইসিটি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গুলশাহানা ঊর্মি ও এন আই আহমেদ সৈকত দম্পতির দুই সন্তান- শায়ান ও সৈমী।বর্তমানে তাদের সংসারে ১ ছেলে সন্তান রয়েছে।  গুল শাহানা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় ছাত্র রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন । 

২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১/১১-এর সময়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন তিনি । 

এ বিষয়ে কথা হলে প্রধানমন্ত্রী কার্যালয়ের নবাগত প্রেস সচিব গুল শাহানা  এ প্রতিবেদক মাসুদুর রহমানকে জানান, দোয়া চাই সবার যেন আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।