উল্লাপাড়ায় বাউল সম্রাট ফকির লালন সাঁইজির স্মরণে সংগীতানুষ্ঠান

 : সুশৃঙ্খল, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ গড়তে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, নাশকতা, ও বাল্য বিবাহ প্রতিরোধে বাউল সম্রাট ফকির লালন সাঁইজির স্মরণে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লালন স্মরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাত ১০টা থেকে সারা রাতব্যাপি উপজেলার বেতকান্দি লালন চর্চা কেন্দ্র এ অনুষ্ঠানের আয়োজন করে। 

উল্লাপাড়ায় বাউল সম্রাট ফকির লালন সাঁইজির স্মরণে সংগীতানুষ্ঠান



 ঢাকা ও কুষ্টিয়া লালন একাডেমি সহ দেশের বিখ্যাত ভাব গানের গুণী শিল্পীরা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন। এবার অনুষ্ঠানে মুল প্রতিপাদ্য বিষয় ছিল ‘সহজে অধর মানুষ না যায় ধরা।' 


সংগীতানুষ্ঠান উপলক্ষে পঞ্চক্রোশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ফিরোজ এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে গুরু আব্দুল মজিদ সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোঃ ফজলুল হক কিরন। এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না, উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম জাহিদুজ্জামান কাকন প্রমুখ।


আয়োজন কমিটির মানিক রতন জানান, বেতকান্দি লালন চর্চা কেন্দ্র প্রতি বছরের ন্যায় এবছরও বাউল গানের আয়োজন করেছে। এ অঞ্চলের বাউল গানের হাজার হাজার ভক্ত ও অনুরাগীরা এ অনুষ্ঠানে যোগ দেন। দেশের খ্যাতিমান লালন ঘরোনার শিল্পীরা এতে সংগীত পরিবেশন করে থাকেন।   


আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন এলাকার হাজার হাজার লালন ভক্ত ও অনুরাগীরা উপস্থিত হয়ে অনুষ্ঠানকে উৎসবে পরিণত করেন। গানের উৎসবকে কেন্দ্র করে মঞ্চ ও আশেপাশের এলাকায় বসে মেলা। মেলায় হরেক রকম দোকানপাঠ আসে। এ আয়োজনকে ঘিরে এলাকার মানুষ উৎসবে মাতে। সবার মুখে মুখে লালন ফকিরের গান  মুখরিত হয়ে ওঠে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।