কাজিপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

 : উন্নয়নে অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য সরকার উদ্যোগ গ্রহণ করছে । 

কাজিপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা



 এজন্যই সারাদেশে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ করার লক্ষ্যে প্রস্তুতি সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের কাজিপুর  উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে এক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 


মঙ্গলবার (৮ নভেম্বর) সাড়ে তিনটায় উপজেলা পরিষদের হলরুমে উক্ত প্রস্তুতি মূলক সভা ইউএনও সুখময় সরকার, ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় মূল বিষয়বস্তু ও তথ্য উপস্থাপন করা হয়। এসময়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী মোহাম্মদ অনিক ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আরা, শিক্ষা কর্মকর্তা এসএম হাবিবুর রহমান, শুভগাছা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, সিনিয়র সাংবাদিক টি এম কামাল, আব্দুস সোবহান চাঁন, গোলাম কিবরিয়া খান, আলম মাহমুদ জুয়েল, আব্দুর রহিম

 সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 


  জানা যায় যে, আমাদেরকে প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২। এর মাধ্যমে অংশ গ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে। 


আগামীকাল বুধবার দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।