“দেশকে এগিয়ে নিতে প্রযুক্তিবান্ধব শেখ হাসিনার সরকারের বিকল্প নেই”

S M Ashraful Azom
0

 : বর্তমান সরকার দেশকে এগিয়ে নিতে তথ্য প্রযুক্তির ব্যবহারকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। প্রত্যন্ত গ্রামাঞ্চলের ইউনিয়ন পরিষদেও এখন ইন্টারনেট সংযোগ চালু হয়েছে। ঘরে বসে এই প্রযুক্তির ব্যবহার করে অনেক বেকারের হাত কর্মের হাতে পরিণত হয়েছে। 

“দেশকে এগিয়ে নিতে প্রযুক্তিবান্ধব শেখ হাসিনার সরকারের বিকল্প নেই”



 শনিবার (১৯ নভেন্বর) দুপুরে সিরাজগঞ্জের কাজিপরু  উপজেলা পরিষদ চত্ত¡রে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন জাতীয় সংসদের ৬২ সিরাজগঞ্জ ১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। 


কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে জয় বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরেই “ডিজিটাল বাংলাদেশ” স্বপ্নের যাত্রা শুরু হয়। দেশে প্রথম মোবাইল ফোনের ব্যবহার সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে এই খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মোবাইল ফোন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আসে। কিন্তু মাঝখানে আবারো দেশ প্রযুক্তির ক্ষেত্রে অন্ধকারে ডুবে যায়। এরপর ২০০৮ সালের পর শেখ হাসিনা আবারো ক্ষমতায় এসে পৃথিবীব্যাপী তথ্য প্রযুক্তির উন্নয়নের সাথে তাল মিলিয়ে চলার সমস্ত আয়োজনকে এগিয়ে নিয়ে যান। তারই ধারাবাহিকতায় টুুজি, থ্রিজির পথ পেরিয়ে দেশ এখন ফোরজি, ফাইভজির স্বপ্ন নিজের করে পেতে শুরু করেছে। দেশের শিক্ষিত, স্বল্প শিক্ষিত, প্রযুক্তি জ্ঞান সমৃদ্ধ মানুষ এখন আউটসোর্সিংয়ের কাজ করে হাজার হাজার ডলার ইনকাম করছে। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনা সরকারের ঐকান্তিক প্রচেষ্টায়। 

 জয় বলেন, আজকের প্রযুক্তি মেলায় ক্ষুদে শিক্ষার্থীরা জ্বালানি সাশ্রয়ী নানা উদ্ভাবনকে তুলে ধরছে এটা ভালো দিক। বিজ্ঞান মনষ্ক শিক্ষার্থীরাই এখন দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে। 

 প্রধান অতিথি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, আমি মিশরে কপ সম্মেলনে যোগ দিয়েছিলাম। সেখানে জলবায়ুর ক্ষতির নানা দিক নিয়ে যেমন আলোচনা হয়েছে তেমনি এর তহবিল ছাড়ের বিষয়ে জোর প্রচেষ্টা চলেছে। আশা করি আমরা তাতে সফল হবো। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান, ভাইস চেয়ারম্যান দীন মোহাম্মদ, কাজিপুর পৌরসভার মেয়র আব্দুল হান্নান তালুকদার,  মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন প্রমূখ।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top