কৃষকের উন্নয়নে নিরলস কাজ করছে সরকার- ধর্ম প্রতিমন্ত্রী

 : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন -বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, কীটনাশক ও বীজসহ নানা উপকরণ বিতরণ করছে। দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ও সহজ শর্তে ঋণ দেয়া হচ্ছে। কৃষকদের মাধ্যমেই দেশের মানুষের খাদ্যের যোগান নিশ্চিত হয়। কৃষকরা আমাদের জাতির গুরুত্বপূর্ণ অংশ। এ কারনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কূষক বাঁচলে দেশ বাঁচবে।

কৃষকের উন্নয়নে নিরলস কাজ করছে সরকার- ধর্ম প্রতিমন্ত্রী



 তিনি শুক্রবার জামালপুরের ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ালে আয়োজিত কৃষক সমাবেশে  বিনামূল্যে সার ও বীজ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।


তিনি বলেন, বিএনপি সরকারের সময় কৃষকদের ৫ হাজার টাকায় সার কিনতে হয়েছে। সারের জন্য ১৯ জন কৃষককে জীবন দিতে হয়েছিল। আর এখন দেশের প্রান্তিক কৃষকদের বিনা মূল্যে সার দেয়া হচ্ছে। 


তিনি আরও বলেন একটি কুচক্রী মহল দেশে কৃত্তিম সংকট সূষ্টি করে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। সরকার তা শক্ত হাতে প্রতিরোধ করেছে। এখন দেশে সারের আর কোন সংকট নাই। সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নে কেবলমাত্র সারের ক্ষেত্রে হাজার হাজার কোটি টাকা ভর্তূকী প্রদান করছে। সরকার প্রতি বস্তা সার কিনছে সাড়ে ৬ হাজার টাকায়। আর কৃষক পর্যায়ে বিক্রি করছে ৮শ টাকা থেকে ১১০০ টাকায়।


তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ তিন বেলা পেট পুরে ভাত খেতে পারছেন। এটা বর্তমান সরকারের বড় স্বার্থকতা। সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচীর উল্লেখ করে তিনি বশেন দেশে এমন কোন পরিবার নাই যে পরিবার সরকারের কোন না কোন সহযোগিতা পায়না। এ ক্ষেত্রে তিনি বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিক্ষা ভাতা, হিজড়া ভাতা, ভিজিডি এবং ভিজিএফ-এর কথা উল্লেখ করেন। তিনি বলেন শেখ হাসিনা ছাড়া। এ দেশ নিরাপদ নয়। বিএনপি জামাতের আগুন সন্ত্রাস এ দেশের মানুষকে এখনো শিহরিত করে। মানুষ সেই ভয়াহতা আজও ভুলতে পারেনি।


উপজেলা প্রশাসন ও  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ইসলামপুরে আয়োজনে কৃষি সমাবেশ বিশেষ অতিথি  জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায়,জামালপুর খামার বাড়ি,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক জাকিয়া সুলতানা,উপজেলার পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল, পৌর মেয়র আব্দুল কাদের শেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক বিএসসি ও রোজিনা আক্তার চায়না,উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, উপজেলা কৃষক লীগের সভাপতি নুরুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন উপজেলা কৃষি অফিসার এ.এল.এম.রেদোয়ান। সভা শেষে প্রধান অতিথি উপজেলার ১৮শ কৃষকের মাঝে ২০কেজি করে বারী-৩০জাতের গরম বীজ,১০কেজি করে ডিএমপি ও  এমওপি সার বিনামূল্যে  বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।