নন্দীগ্রামে নামুইট স্কুলের প্রধান শিক্ষিকা বদলি হচ্ছেন

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রামে নামুইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানারা খাতুন মিরা’র অপসারণ দাবিতে মানববন্ধন করা হয়েছে।

নন্দীগ্রামে নামুইট স্কুলের প্রধান শিক্ষিকা বদলি হচ্ছেন



 প্রধান শিক্ষিকার বিরুদ্ধে শিশু শিক্ষার্থীদের নির্যাতন, স্বেচ্ছাচারিতাসহ নানা অনিয়মের অভিযোগ করে অপসারণের জন্য ৭দিনের আল্টিমেটাম দেন বক্তারা। ওই শিক্ষিকাকে বদলি করা হচ্ছে জানিয়েছেন শিক্ষা অফিসার। 


সোমবার দুপুরে পৌরসভা এলাকার নামুইট স্কুল মাঠে গ্রামবাসী ও এসএমসির সদস্যদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে শতাধিক জনসাধারণ ও শিক্ষার্থীরা অংশ নেয়। 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুরশিদুল বারীর সভাপতিত্বে মানববন্ধনে পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহিরুল ইসলাম, স্থানীয় আব্দুল মান্নান, আকবর হোসেন, হেলাল উদ্দিন, ইব্রাহিম আলী, রফিকুল ইসলাম, আশরাফ আলী, মোফাজ্জল হোসেনসহ অভিভাবক ও এসএমসির সদস্যরা বক্তব্য রাখেন। তারা বলেন, প্রধান শিক্ষিকার অন্যায়ের প্রতিবাদ করতে গেলে উল্টো ইভটিজিং মামলা দেওয়ার হুমকি ও বাজে মন্তব্য করে। এমন শিক্ষিকা থাকলে গ্রামের কেউই তাদের শিশুদের আর স্কুলে পাঠাবেন না। ওই শিক্ষিকার বিরুদ্ধে বিভিন্ন দফতরে অভিযোগ করা হয়েছে। 

সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে প্রধান শিক্ষিকা শাহানারা খাতুন মিরা বলেন, আমি কড়া টিচার। শিক্ষক-কর্মচারিদের কাজ ফাঁকি দিতে দেইনা, এটাই কি আমার অপরাধ? মুরশিদুল এখন আর বিদ্যালয়ের সভাপতি নন। তার শিক্ষাগত যোগ্যতা নেই। তারা গ্রামের লোকজনকে উত্তেজিত করেছে, আমার বিরুদ্ধে গত ছয়মাস ধরে ষড়যন্ত্র করছে। 

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাইয়ুম বলেন, প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ইতিমধ্যে শাস্তিমূলক ব্যবস্থা কার্যকর হয়েছে। তার বদলি প্রক্রিয়াধিন। আমি অনুরোধ করব, কিছু সময় সবাই যেন শান্ত থাকে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top