কাজিপুরে বন্যাকালীন গবাদিপশু রক্ষায় নির্মিত হচ্ছে মাটির কেল্লা

🕧Published on:

 : সিরাজগঞ্জের কাজিপুরের চরাঞ্চলের ছয় ইউনিয়নের বন্যার সময়ে  উঁচু স্থানে গবাদি পশু রাখার জন্যে মাটির কেল্লা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

কাজিপুরে বন্যাকালীন গবাদিপশু রক্ষায় নির্মিত হচ্ছে মাটির কেল্লা



 এ লক্ষে স্থান নির্বাচনের জন্যে মঙ্গলবার দুপুরে তেকানির চর বুরুঙ্গী গ্রাম পরিদর্শন করেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। মাটির কেল্লার জন্যে এসময় তিনি তিনবিঘা জমি নির্ধারণ করেন। শিঘ্রই এর নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়ে তিনি বলেন, চরের মানুষের অর্থণীতির অন্যতম অবলম্বন গবাদি পশু। বন্যার সময়ে ঘরে পানি উঠলে পশু নিয়ে চরের মানুষ বিপাকে পড়ে। এ কারণে এই উদ্যোগ নেয়া হয়েছে।

 কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লা জানান, উপজেলা পরিষদের অর্থায়নে ৫ লক্ষ টাকা ব্যয় করে এই কেল্লা নির্মাণ করা হবে।বন্যার লেভেলে থেকে কমপক্ষে দেড় মিটার উঁচু করে মাটি কাটা হবে। এসময় চরের ছয়টি ইউনিয়নে একটি করে মাটির কেল্লা স্থাপন করা হবে বলে তিনি জানান।  

, তেকানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশীদ, তেকানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, শিবন চাকলাদার, কাজিপুর পৌরসভার কাউন্সিলর শরিফুল ইসলাম কুড়ান, ঠিকাদার সোহেল রানা মিঠু প্রমূখ।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।