নন্দীগ্রামে সরকারি খরচে আইনি সহায়তা বিষয়ক গণশুনানী

🕧Published on:

 : বগুড়ার নন্দীগ্রামে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। এতে যৌতুক, নারী ও শিশু নির্যাতন মামলা নিয়ে কথা উঠলেও জমিজমা সংক্রান্ত বিষয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়। 

নন্দীগ্রামে সরকারি খরচে আইনি সহায়তা বিষয়ক গণশুনানী



 মঙ্গলবার বিকেলে উপজেলার থালতা-মাঝগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে ইউএসআইডির প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি বগুড়ার গণশুনানীতে দুই শতাধিক নারী পুরুষ অংশ নেন। 

জেলা লিগ্যাল এইড কমিটি ও বগুড়া লাইট হাউসের যৌথ আয়োজনে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাস্তবায়নে শুনানীর শুরুতে বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা মো. শরিফুল ইসলাম। 

সভাপতিত্ব করেন থালতা-মাঝগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন। উপস্থিত নারী ও পুরুষেরা তাঁদের সমস্যাগুলো তুলে ধরেন। 

কিভাবে দরিদ্র ও অসহায় মানুষ সরকারিভাবে বিনামূল্যে আইনি সহায়তা পাবে, এনিয়ে সার্বিক আলোচনা ও পরামর্শ দেন প্রধান আলোচক জেলা লিগ্যাল এইড কর্মকর্তা। 

এসময় নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক নজরুল ইসলাম দয়া, লাইট হাউস বগুড়ার প্রকল্প সমন্বয়কারি সিদ্দিকুল আলম মামুন, ইউপি সদস্য আনোয়ার হোসেন, শামছুর রহমান, মুকুল হোসেন, কায়ছার আলী, বিলকিস জাহান, লাইট হাউসের উপজেলা সমন্বয়কারি ছালমা খাতুন, ফিরোজ কবির, নাজমা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।